ম্যাগাজিনের প্রচ্ছদে স্তন্যপানের ছবি, ভারতজুড়ে বিতর্ক

Pub: শুক্রবার, মার্চ ২, ২০১৮ ৩:০৪ পূর্বাহ্ণ   |   Upd: শুক্রবার, মার্চ ২, ২০১৮ ৩:০৪ পূর্বাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

ম্যাগাজিনের প্রচ্ছদে একজন মডেলের স্তন্যপানের ছবি দেয়ায় ভারতে বিতর্কের সৃষ্টি হয়েছে। তবে অনেকে আবার একে সাহসী পদক্ষেপ হিসেবে উল্লেখ করে ওই ম্যাগাজিনের প্রশংসা করেছেন। কেরালার ‘গৃহলক্ষ্মী ম্যাগাজিন’ এই ছবি তাদের কাভারে ব্যবহার করছে।

বিবিসি জানায়, গৃহলক্ষ্মী তাদের প্রচ্ছদে মডেল গিলু জোসেফের কোলের সন্তানকে স্তন্যপান করানোর ছবি দিয়ে ক্যাপশন দিয়েছে, ‘কেরালার মা বলছেন, ওভাবে তাকাবেন না, আমরা স্তন্যপান করাতে চাই।’

ধারণা করা হচ্ছে, কোন ভারতীয় ম্যাগাজিনে নারীর স্তন্যপান করানোর ছবি প্রচ্ছদে ব্যবহার করার ঘটনা এটাই প্রথম। তবে ওই মডেল নিজে মা না হওয়ায় ঘটনাটি অস্বস্তি এবং বিতর্কের জন্ম দিয়েছে।

একজন ব্লগার লিখেছেন, আপনি ম্যাগাজিনের ভেতরে সত্যিকার মায়ের স্তন্যদানের ছবি দিয়েছেন, আর বাইরে মডেলের খোলা বুকের ছবি দিয়ে সস্তা সংবেদনশীলতা তৈরি করতে চেয়েছেন।

গৃহলক্ষ্মীর সম্পাদক অবশ্য সমালোচনার জবাব দিয়ে বলেছেন, মায়েরা যেন জনসমক্ষে সন্তানদের স্তন্যপান করতে পারেন, আমরা সে বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্যই এমন উদ্যোগ নিয়েছি।

তিনি বলেন, এক মাস আগেও জনসমক্ষে স্তন্যদানের বিষয়টি নিয়ে আলোচনা সৃষ্টির জন্য এক ব্যক্তি তার স্ত্রীর স্তন্যদানের ছবি ফেসবুকে দেন। যদিও পরে তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে হয়রানির শিকার হন। এটি মাথায় রেখেই আমরা আমাদের সর্বশেষ সংস্করণে এই উদ্যোগ নিয়েছি।

অনেকেই অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে এই প্রচ্ছদ এবং মডেল গিলু জোসেফের প্রশংসা করেছেন।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1468 বার

আজকে

  • ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ১১ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 
 
 
 
 
মার্চ ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« ফেব্রুয়ারি   এপ্রিল »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com