নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামের স্মরণীয় আন্তর্জাতিক অভিষেক

Pub: বুধবার, আগস্ট ২৯, ২০১৮ ১১:৩০ অপরাহ্ণ   |   Upd: বুধবার, আগস্ট ২৯, ২০১৮ ১১:৩০ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

নীলফামারী প্রতিনিধি:

নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামের আন্তর্জাতিক অভিষেকটা হয়েছে দেখার মতোই। আজকের বাংলাদেশ বনাম শ্রীলংকার ম্যাচটিতে তিল ধরানোর ঠাঁই ছিল না ২০ হাজার দর্শক ধারণক্ষমতার গ্যালারিতে। এর আগে টিকেট ছাড়ার কিছুক্ষণের মধ্যেই সব টিকেট বিক্রি হয়ে যায়। খেলা শুরু হওয়ার অনেক আগে থেকেই দর্শকরা মাঠে আসতে শুরু করেন। শেষ দিকে তো দর্শকের চাপ ঠেকাতেই হিমশিম খেতে হয়েছে নিরাপত্তারক্ষীদের।

তবে দর্শকের এই উন্মাদনার বেলুনটা খুব বেশি ফুলেনি। ম্যাচের মাত্র ১৫ মিনিটিই গোল হজম করে বসে বাংলাদেশ। যে গোলটা শেষ পর্যন্ত শোধ করতে পারেনি বাংলাদেশ। গ্যালারি ভর্তি দর্শকদের আরও একবার ফিরতে হয়েছে হতাশায় কুচকে যাওয়া চেহারা নিয়ে।

এক সময়ের প্রাণের খেলা ফুটবলকে তো একরকম ভুলতেই বসেছিল বাংলাদেশের দর্শকরা। দেশের ফুটবলে শেষ কবে এতটা সুসময় এসেছিল, তা বলতে হলে হয়তো অনেকক্ষণ ভাবতে হবে। কারণ, নিকট অতীতে যা কিছু ঘটেছে তার সবই নেতিবাচক ছিল বাংলাদেশের ফুটবলের জন্য।

তবে, সময় ঘুরেছিল এশিয়ান গেমসে। নতুন কোচ জেমি ডে’র অধীনে বদলে যাওয়ার ইঙ্গিত দিচ্ছিল টাইগাররা। দেশে-বিদেশে প্রায় দু’মাসের কন্ডিশনিং ক্যাম্পের পর এশিয়াডে ইতিহাস গড়ে জেমি ডে’র শিষ্যরা। কাতারের মতো দলকে হারিয়ে উঠেছিল নক আউটে পর্বে। যদিও উত্তর কোরিয়ার কাছে হেরে শেষ হয় তাদের মধুচন্দ্রিমা। তবে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের ব্যাপারে অনেকটাই নিশ্চিত ছিলেন দেশি দর্শকরা। কিন্তু এবারও সেই হতাশার বৃত্তে বাংলাদেশ।

আগামী ৪ সেপ্টেম্বর দেশের মাটিতে বসতে যাচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপ। সেই লক্ষেই মূলত দুই দলের এই প্রস্তুতি ম্যাচ। আর এতে লঙ্কানদের প্রত্যাশা সম্ভবত শতভাগই পূরণ হয়েছে। ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান তলানিতে, ১৯৪। শ্রীলঙ্কা আরও নিচে। তাদের র‌্যাংকিং ঠিক ২০০। দেশের মাটি, দেশি দর্শকের পাশাপাশি ইতিহাসও পুরোপুরি সঙ্গে ছিল টাইগাদের। শ্রীলঙ্কার বিপক্ষে আজকের ম্যাচের আগে ১৪ বার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। যার মধ্যে ৯ ম্যাচেই জিতেছিল বাংলাদেশ। ৩টি ম্যাচ জিতেছিল শ্রীলঙ্কা এবং ড্র হয়েছিল ২টি ম্যাচ। তবে ম্যাচ শেষে কোনো হিসাবই মিলল না।

নীলফামারী শেখ কামাল ষ্টেডিয়ামে আজ বুধবার বিকেল ৪টায় বাংলাদেশ বনাম শ্রীলংকা জাতীয় দলের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।উত্তরবঙ্গে এই প্রথম নীলফামারী মাঠে শ্রীলংকার জাতীয় ফুটবলদলের খোড়োয়াররা খেলবে। প্রীতি ফুটবল ম্যাচ উপলক্ষে নীলফামারী শহরে নিরাপত্তার চাঁদরে ঢাকা পড়েছে। নীলফামারীতে ২০ হাজার টিকিট বিক্রি হলেও অনেকে টিকিট না পেয়ে হতাশ। সাধারণ গ্যালারিতে নারী আসন ১ হাজার। সাধারণ গ্যালারির টিকিটের মূল্য ১ শত টাকা আর ভি আই পি গ্যালারির টিকিটের মূল্য ১ হাজার টাকা। ভি আই পি আসন ৩৬৯ টি।

প্রায় সাড়ে ২০ হাজার দর্শক ধারন ক্ষমতা নীলফামারী শেখ কামাল ষ্টেডিয়াম। তবে ধারন ক্ষমতার চেয়ে দ্বিগুন দর্শক মাঠে বসে খেলা উপভোগ করে। সকাল থেকে ফুটবল প্রেমীরা গ্যালারিতে আসা শুরু করে। অনেকে টিকিট না পেয়ে গ্যালারির বাইরে ভিড় করছে। ষ্টেডিয়ামের ভিতরে ও বাইরে সিসি ক্যামেরা লাগানো হয়েছিল। কোন রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে র্যাব পুলিশ মোতায়েন করা হয়েছিল।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1067 বার

আজকে

  • ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ৮ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 
 
 
 
 
আগষ্ট ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com