সাফের দল নিয়ে বির্তক

Pub: রবিবার, সেপ্টেম্বর ২, ২০১৮ ১০:১৮ অপরাহ্ণ   |   Upd: রবিবার, সেপ্টেম্বর ২, ২০১৮ ১০:১৮ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

সাফ চ্যাম্পিয়নশিপের জন্য স্বাগতিক বাংলাদেশের ২০ সদস্যের দল ঘোষণা করার কথা ছিল আজ। কিন্তু আগের দিন রাতেই দলের সবাইকে ডেকে সাফের দল ঘোষণা করেন জেমি ডে। বৃটিশ এই কোচের দলে সুযোগ হয়নি যুব দলের জার্সিতে দুর্দান্ত খেলা জাফর ইকবালের। আবদুল্লাহ, মতিন মিয়াও বিবেচনায় আসেনি। কোচের দাবি, তরুণ ও অভিজ্ঞতার সংমিশ্রণেই গঠিত হয়েছে এই দল। তরুণ দুই গোলরক্ষক আনিসুর রহমান ও মাহফুজ হাসান প্রিতমকে বাদ দিয়ে কোচ আস্থা রেখেছেন শ্রীলঙ্কা ম্যাচে হতাশ করা শহিদুল আলম সোহেলের উপর। বর্ষিয়ান ফয়সাল মাহমুদকে দলে নেয়া নিয়েও সমালোচনা হচ্ছে। জেমি ডে’র ২০ সদস্যের বাংলাদেশ দলে সর্বাধিক ১০ জন ঢাকা আবাহনীর ফুটবলার।
সাফ সামনে রেখে ৩ মাস আগে ৪৪ জনের প্রাথমিক দল বাছাই করা হয়েছিল, সেটি আস্তে আস্তে ছোট করে আনা হয়েছে। মাঝে এশিয়ান গেমসও খেলেছেন তরুণ ফুটবলাররা। এশিয়ান গেমসের ২০ জনের দলের সঙ্গে ছিলেন আরো সাত সিনিয়র ফুটবলাররা। নীলফামারীতে শ্রীলঙ্কার বিপক্ষে আরও তিনজন ক্যাম্পে যোগ দিলে সেই সংখ্যাটা দাড়ায় ৩০জনে। সবার পারফরম্যান্স দেখে শেষ পর্যন্ত টিম হোটেলে সন্ধ্যার পর কোচ জেমি তার চূড়ান্ত স্কোয়াড জানিয়ে দিলেন। এশিয়াডে খেলা একাদশ রেখে মূলত দল গড়া হয়েছে। দলে জায়গা পেয়েছেন আশরাফুল ইসলাম রানা, শহীদুল ইসলাম সোহেল, তপু বর্মন, টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, নাসির চৌধুরী, ওয়ালি ফয়সাল, ফয়সাল মাহমুদ, জামাল ভূঁইয়া, আতিকুর রহমান ফাহাদ, মাশুক মিয়া জনি, মাহবুবুর রহমান সুফিল, বিপলু আহমেদ, মামুনুল ইসলাম, ইমন মাহমুদ বাবু, সোহেল রানা, রবিউল হাসান, সাদ উদ্দীন ও শাখাওয়াত রনি।
বাদ পড়া ১০ জন হলেন আব্দল্লাহ, ফজলে রাব্বি, নাবীব নেওয়াজ জীবন, মাহফুজ হাসান প্রীতম, আনিসুর রহমান জিকো, মনজুরুর রহমান মানিক, রহমত মিয়া, মতিন মিয়া, জাফর ইকবাল ও জুয়েল রানা।
৪ তারিখ থেকে পর্দা ওঠা টুর্নামেন্টের প্রথম দিনেই ভুটানের বিপক্ষে ম্যাচ দিয়ে সাফ মিশন শুরু করবে আগের তিন আসরের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া বাংলাদেশ। ‘এ’ গ্রুপে স্বাগতিকদের অন্য দুই প্রতিপক্ষ পাকিস্তান ও নেপাল।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1082 বার

আজকে

  • ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ১৫ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 
 
 
 
 
সেপ্টেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com