ভুটানকে ২-০ গোলে উড়িয়ে উড়ন্ত বাংলাদেশ

Pub: মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮ ৯:৩৫ অপরাহ্ণ   |   Upd: মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮ ৯:৩৫ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

শুরুর মতো শেষটাও হলো স্বপ্নের মতো। ম্যাচের ৩ মিনিট ও ৪৭ মিনিটে করা ২ গোলে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ মিশন শুরু করলো বাংলাদেশ। দলের পক্ষে একটি করে গোল করেছেন তপু বর্মণ ও মাহবুবুর রহমান সুফিল।

মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি।

ম্যাচের মাত্র ৩ মিনিটেই লিড নেয় বাংলাদেশ। কর্নার কিক নেয়ার সময় ডি বক্সের মধ্যে সাদউদ্দিনকে ফাউল করেন ভুটানের থেরিং ধিরাজ। আর এতেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি। যেখান থেকে তপু বর্মণ সরাসরি ভুটানের জালে বল পাঠিয়ে বাংলাদেশকে এগিয়ে দেন ১-০ গোলে।

১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় টাইগাররা। বিরতি থেকে ফিরে নতুন কৌশলে আক্রমণে উঠে আসে বাংলাদেশ। তাতে সফলতা পেতেও সময় লাগেনি। দ্বিতীয়ার্ধের ৪৭ মিনিটে দারুণ এক গোল করে বাংলাদেশের জয়ের পথ সুগম করে দেন সুফিল।

এর পর একের পর এক সুযোগ তৈরি করলেও আরও কোনও গোলের দেখা পায়নি বাংলাদেশ। বিপরীতে প্রথমার্ধে ভালো কিছু গোলের সুযোগ তৈরি করে ভুটানও বাংলাদেশের জাল খুঁজে পায়নি।

এদিকে বিকেলে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচে নেপালকে ২-১ গোলে হারিয়েছে পাকিস্তান। পাকিস্তানের পক্ষে অতিরিক্ত সময়ে জয়সূচক গোলটি করেন মোহাম্মদ আলী।

আগামীকাল টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে শক্তিশালী ভারত।

উল্লেখ্য, ১৫ বছর ধরে স্মৃতি হাঁতড়ে বেড়াচ্ছে বাংলাদেশ। সেই ২০০৩ সালে সাফ চ্যাম্পিয়ন হওয়ার পর গত ১৫ বছরে আর একবারও শিরোপা উঁচিয়ে ধরতে পারেনি মামুনুলরা। ২০০৫ সালে ফাইনালে ভারতের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় টাইগার ফুটবলারদের। এরপর ২০০৯ সালে ঘরের মাটিতে সেমিফাইনালই ছিল সাফে বাংলাদেশের সর্বশেষ সেরা সাফল্য। গত ৩টি আসরে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়া বাংলাদেশের সামনে চ্যালেঞ্জটা তাই এবার বড় হয়েই আসছে। সেই লক্ষ্যকে সামনে রেখেই বড় জয়ে এশিয়ার চ্যাম্পিয়ন হওয়ার মিশন শুরু করলো জেমি ডে’র শিষ্যরা।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1110 বার

আজকে

  • ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ৯ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 
 
 
 
 
সেপ্টেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com