নেপালের কাছে হেরে বিদায় বাংলাদেশ

Pub: শনিবার, সেপ্টেম্বর ৮, ২০১৮ ১০:২৩ অপরাহ্ণ   |   Upd: শনিবার, সেপ্টেম্বর ৮, ২০১৮ ১০:২৩ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালের কাছে ২-০ গোলে হেরে বিদায় নিল বাংলাদেশ। বাংলাদেশের এই পরাজয়ে সেমিফাইনালে উঠে গেল পাকিস্তান ও নেপাল।

সাফ ফুটবলের এবারের আসরটা বাংলাদেশ শুরু করেছিল স্বপ্নের মতো। প্রথম দুই ম্যাচে ভুটান ও পাকিস্তানের বিপক্ষে জয় পেয়েছে। তবে সেমিফাইনাল নিশ্চিত করার দিনে দুর্ভাগ্যজনকভাবে নেপালের বিপক্ষে হেরে গিয়ে বিদায় নিল স্বাগতিকরা।

শনিবার (০৮ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তিন পয়েন্ট পাওয়ার লক্ষ্যে নেপালের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। প্রথমার্ধে আক্রমণও করে বেশ কিছু। কিন্তু গোলরক্ষকের ভুলে প্রথমার্ধে গোল খেয়ে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়ে বাংলাদেশ। খেলার একবারে শেষ মুহূর্তে এসে ব্যবধান ২-০ শূন্য করে নেপাল।

২৪ মিনিটে নেপাল ফাউল করলে ফ্রি কিক পায় বাংলাদেশ। মামুনুলের শট ভরতের হাতে লাগলে দ্বিতীয় ফ্রি কিক থেকে মিনিটে ওয়ালি ফয়সালের শট ক্রসবারের অনেক উপর দিয়ে চলে যায়।

আধ ঘণ্টা পার হওয়ার কিছুক্ষণ পরই অবাক করা গোলে এগিয়ে যায় নেপাল। ৩৩ মিনিটে বিমল ঘারতি মাগারের ফ্রি কিক বাংলাদেশের জালে ঢোকে গোলরক্ষক শহীদুল আলমের বোকামিতে। লম্বা কিকটি উঁচু দিয়ে এসেছিল, বাংলাদেশি গোলরক্ষক ফিস্ট করতে চেয়েছিলেন। কিন্তু তার হাত ফসকে জালে জড়ায় বল। এই গোলেই স্বাগতিকদের আত্মবিশ্বাস চুরমার হয়ে যায়।

বিরতির পর গোল শোধে মরিয়া ছিল বাংলাদেশ। কিন্তু ৫৩ মিনিটে তাদের জালে আরেকবার বল বল জড়ানোর সুযোগ তৈরি করেছিল নেপাল। ভারতের বাঁ পায়ের শট রুখে দেন শহীদুল। ফিরতি শট গোলপোস্টের পাশ দিয়ে চলে যায়। তার দুই মিনিট আগে বিমলের আরেকটি ফ্রি কিক এবার ঠেকাতে সফল হন শহীদুল।

৬৪ মিনিটে বাংলাদেশের রক্ষণভাগের চাপে পড়ে লক্ষ্যে শট নিতে পারেনি নেপাল। ৭০ মিনিটে ওয়ালির ক্রস শাখাওয়াত রনি হেড করেছিলেন। কিন্তু ক্রসবারের ঠিক পেছনে জালের উপর বল পড়ে।

রনি ৭৬ মিনিটে আবারও বক্সের মধ্যে বল পান। কিন্তু তার হেড ঠিকভাবে নিতে দেননি নেপালের ডিফেন্ডাররা। ৩ মিনিট পর আবারও বাংলাদেশের ১০ নম্বর জার্সিধারী শট নেন লক্ষ্যে। ছোট বক্সের কিছুটা দূর থেকে রনি বাঁ পায়ে শট নিলেও পোস্টে বল রাখতে পারেননি।

৮২ মিনিটে নবযুগের ক্রসে সুজল জাল খুঁজে পান। কিন্তু অফসাইডের কারণে নেপালের গোলটি বাতিল হয়। ৬ মিনিট পর সুনীল বালের ডান দিক থেকে নেওয়া শট দারুণ সেভ করেন শহীদুল। কিন্তু নির্ধারিত সময় শেষ হওয়ার এক মিনিট আগে নবযুগ দুর্দান্ত গোল করে ব্যবধান বাড়ান।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1118 বার

আজকে

  • ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ১৫ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 
 
 
 
 
সেপ্টেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com