আজকে

  • ৬ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২০শে জুন, ২০১৮ ইং
  • ৬ই শাওয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর পদ থেকে রেস্ক টিলারসনকে বরখাস্ত

Pub: বুধবার, মার্চ ১৪, ২০১৮ ২:১৪ পূর্বাহ্ণ   |   Upd: বুধবার, মার্চ ১৪, ২০১৮ ২:১৪ পূর্বাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

আজ মঙ্গলবার তিনি টিলারসনের জায়গায় সিআইএ ডাইরেক্টর মাইক পোম্পিওকে পররাষ্ট্র দপ্তরের দায়িত্ব দেয়ার কথা জানিয়েছেন। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা পরিচালনার দায়িত্ব দিয়েছেন গিনা হ্যাসপেলকে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পররাষ্ট্রমন্ত্রীর পদ থেকে টিলারসনকে সরিয়ে দিয়ে গোয়েন্দা সংস্থা সিআইয়ের পরিচালক মাইক পম্পেওকে নিয়োগ দিয়েছেন। পম্পেও ইরানের প্রতি আক্রমণাত্মক মনোভাবের জন্য পরিচিত। গত ১৪ মাস সিআইয়ের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করার সময় ট্রাম্পের সঙ্গে তার সুসম্পর্ক গড়ে ওঠে।

পম্পেও ট্রাম্পকে নিয়মিত গোয়েন্দা সংস্থার বিভিন্ন বিষয়ে অবহিত করতেন। একই সঙ্গে প্রতি সপ্তাহের বিভিন্ন রাজনৈতিক ও জাতীয় গুরুত্বপূর্ণ বিষয়ে নিজের মতামত ট্রাম্পকে জানাতেন হোয়াইট হাউসের প্রতি আনুগত্য এই সিআইএ প্রধান। পররাষ্ট্রমন্ত্রী হিসেবে পম্পেও স্টেট ডিপার্টমেন্টে আরও আগ্রাসী মনোভাব নিয়ে আসবেন বলে অনেকেই আশাবদী।

মঙ্গলবার টুইটে ট্রাম্প বলেন, ‘সিআইএ’র পরিচালক মাইক পম্পেও আমাদের নতুন পররাষ্ট্রমন্ত্রী হবেন। তিনি দারুণ দায়িত্ব পালন করবেন। রেক্স টিলারসনকে তার সেবার জন্য ধন্যবাদ।’

ওয়াশিংটন পোস্ট দাবি করেছে, গত শুক্রবার টিলারসনকে পদ ছাড়তে বলেছিলেন ট্রাম্প।

এরপর আফ্রিকা সফর সংক্ষিপ্ত করে সোমবার ওয়াশিংটন ডিসিতে ফিরেন টিলারসন। এরপর থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তার ভবিষ্যৎ নিয়ে নানা গুঞ্জন শুরু হয়।

নিজেদের মতভিন্নতার কথা স্বীকার করে এক বিবৃতিতে ট্রাম্প বলেন, ‘যুক্তরাষ্ট্রের প্রধান কূটনীতিক হিসেবে টিলারসনের সঙ্গে গত ১৪ মাসে চমৎকার কাজ সম্পন্ন হয়েছে। আমি তার এবং তার পরিবারের মঙ্গল কামনা করি।’

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1070 বার

 
 
 
 
মার্চ ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« ফেব্রুয়ারি   এপ্রিল »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com