৮৯ বছর বয়সেও পরীক্ষা দিচ্ছেন এই স্বাধীনতা সংগ্রামী

Pub: সোমবার, সেপ্টেম্বর ১০, ২০১৮ ৪:৫০ অপরাহ্ণ   |   Upd: সোমবার, সেপ্টেম্বর ১০, ২০১৮ ৪:৫০ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

বেঙ্গালুরু: জীবন থেকে পেরিয়ে গিয়েছে ৮৮ বছর। এখন তাঁর বয়স ৮৯ বছর। এই বয়সেও তিনি লক্ষ্যে অবিচল। যেভাবেই হোক লেখাপড়া তাঁকে শেষ করতেই হবে।

যাকে নিয়ে আলোচনা তাঁর নাম স্বর্ণবাসবরাজ বিসারাহাল্লি। অল্প বয়সে জড়িয়ে পড়েছিলেন স্বাধীনতা আন্দোলনে। কিশোর বয়সেই পেয়েছিলেন সেই লড়াইয়ে জয়ের স্বাদ। দেশ থেকে বিদায় নিয়েছিল ব্রিটিশ।

 

 

কিন্তু জীবনের প্রায় অন্তম লগ্নে এসে থমকে যেতে হচ্ছে স্বাধীনতা সংগ্রামী স্বর্ণবাসবরাজ বিসারাহাল্লিকে। কিছুতেই শেষ হচ্ছে না তাঁর পড়াশোনা। জ্ঞানের বহর অবশ্য তাঁর কিছু কম নেই। আইন নিয়ে পড়েছেন। ডিগ্রি রয়েছে ধারওয়াদ বিশ্ববিদ্যালয়ের। একই সঙ্গে স্নাতকোত্তর স্তরের লেখাপড়া করেছেন হাম্পি কন্নড় বিশ্ববিদ্যালয় থেকে।

কর্ণাটকের কোপ্পাল এলাকার এই বাসিন্দা এই মুহূর্তে পিএইচডি করছেন। যদিও একাধিকবার চেষ্টা করেও আসছে না সফলতা। বয়স বাড়ছে, জীবনের এই ইচ্ছে যদি পূরণ না হয় তাহলে যে শান্তি মিলবে না পরলোকেও। সেই উদ্দেশ্যেই জোরকদমে চলছে পড়াশোনা। আগামী এই বছরে শেষ করতেই হবে লেখাপাড়ার পাঠ। স্বর্ণবাসবরাজ বিসারাহাল্লি বলেছেন, “গত বছরে পরীক্ষা দিয়েছিলাম কিন্তু পাস করতে পারিনি। এই বছরেও পরীক্ষা দেব। এবারে পরীক্ষা নিয়ে আমি আশাবাদী।”

শুধু লেখাপড়া করেই ক্ষান্ত থাকতে নারাজ স্বর্ণবাসবরাজ বিসারাহাল্লি। সাহিত্য চর্চায় বিশেষ আগ্রহ রয়েছে তাঁর। লেখালেখি করতে চান তিনি। একই সঙ্গে কন্নড় ভাষায় কবিতা লেখারও ইচ্ছে রয়েছে বলে জানিয়েছেন স্বাধীনতা সংগ্রামী স্বর্ণবাসবরাজ বিসারাহাল্লি।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1065 বার

আজকে

  • ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ১৩ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 
 
 
 
 
সেপ্টেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com