এই গরমে বাসায় থাকুক প্রশান্তি

Pub: সোমবার, এপ্রিল ২, ২০১৮ ২:১৮ পূর্বাহ্ণ   |   Upd: সোমবার, এপ্রিল ২, ২০১৮ ২:১৮ পূর্বাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

অসহ্য গরমে বাইরে থেকে ঘরে ফেরার পর প্রত্যেকে একটু প্রশান্তি খুঁজে পেতে চান। তাই বলে বাসার ভিতরে সারাক্ষণ এসি-ফ্যান চালিয়ে রাখলেই যে বাসার ভেতরে প্রশান্তি খুঁজে পাওয়া যাবে, তা কিন্তু নয়। বাসার সাজসজ্জার দিকেও নজর রাখতে হবে। যাতে করে বাসায় পা দেওয়া মাত্র একটা প্রশান্তিভাব চলে আসে।

এজন্যে আপনি বাহারি রকম পাত্রে বিভিন্ন গাছ লাগিয়ে বাসাকে সাজাতে পারেন। এতে করে আপনার বাসা দেখতে সুন্দর লাগবে, পাশাপাশি একটা মনোরম পরিবেশও তৈরি হবে।

গাছগুলো যদি অর্কিড বা বেলিফুল গাছ হয়, তাহলে সুবাসে আপনার বাসা মুখরিত হয়ে উঠতে পারে। আপনার বাসার ছোট বেলকুনিতে বিরুৎ জাতীয় কিছু গাছ লাগাতে পারেন। যেমন—জবা, বেলি ইত্যাদি। ডালপালা মেললে যাতে করে আপনি বারান্দার বাইরে ডালপালা দিতে পারেন। এছাড়া টবে ছোট ছোট গুল্ম জাতীয় কিছু ফুলের গাছ লাগাতে পারেন। তবে যে গাছই লাগান না কেন, এটা খেয়াল রাখবেন, বারান্দায় ঠিকমতো আলো-বাতাস আসছে কি না।

এক্ষেত্রে আপনি ইনডোর প্ল্যান্টের গাছ লাগাতে পারেন। কেননা এ গাছগুলো কম সূর্যের আলো ও ছায়ায় বেড়ে উঠতে পারে। যেমন—পাতাবাহার, ক্যাকটাস, চাইনিজ পাম, পনিটেইল পাম, পেপেরোমিয়া, জিজি প্ল্যান্ট, বাহারি কচু, মথ অর্কিড, এরিকা রোজ, কেবি রোজ, বাঁশপাতা, গ্রেপ আইভি, ইংলিশ আইভি, ড্রেসিনা, আইভি লতা, কুইনস টিয়ারস ইত্যাদি।

ইনডোর প্ল্যান্টের জন্য খুব বেশি আলো-বাতাসের দরকার হয় না, কিন্তু একদম বদ্ধ ঘর হলেও চলবে না। যত্নের পাশাপাশি ঘরে আলো-বাতাসের উপযুক্ত ব্যবস্থা রাখবেন। আর এটা এখন প্রমাণিত যে, গাছ থাকলে গাছ কার্বন ডাই অক্সাইড শোষণ করে ঘর ঠাণ্ডা রাখে। এছাড়া আপনার ইচ্ছে হলে ঘরের যেখানে একটু জায়গা আছে, সেখানেই গাছ রাখতে পারেন। গাছ আপনার মন ও শরীর দুটোকেই ভালো ও ফুরফুরে রাখবে।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1153 বার

আজকে

  • ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ১৫ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 
 
 
 
 
এপ্রিল ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« মার্চ   মে »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com