সরকারি প্রকল্পে দুর্নীতির খবর প্রকাশ করায় সাংবাদিককে হুমকি, কোর্টে মামলা

Pub: সোমবার, আগস্ট ২৭, ২০১৮ ১০:৩৭ অপরাহ্ণ   |   Upd: সোমবার, আগস্ট ২৭, ২০১৮ ১০:৩৭ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

সরকারি ৪০ দিনের কর্মসূচী প্রকল্পে অনিয়মের সংবাদ প্রকাশ করায় অন লাইন নিউজ পোর্টাল ব্রেকিং নিউজের চট্টগ্রাম ব্যুরো প্রধান আবু মুছা জীবনকে প্রাণনাশের হুমকি দিয়েছে ভুজপুরের দাঁতমারা ইউপি চেয়ারম্যান জানে আলম। এ ঘটনায় তিনি নিজে বাদী হয়ে আদালতে মানহানির মামলা দায়ের করেছেন।

সোমবার (২৭ আগস্ট) দুপুরে চট্টগ্রাম সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (২) মো. হেলাল উদ্দিনের আদালতে মামলাটি দায়ের করা হয়। আদালত শুনানি শেষে মামলাটি তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো.আরশাদ বিষয়টি নিশ্চিত করে বলেন, ৫০০ ও ৫০৬ ধারায় দায়ের করা মামলাটি সিআইডিকে তদন্তের নির্দেশ দেন আদালত।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ফটিকছড়ির দাঁতমারা ইউনিয়নে অতিদরিদ্রদের জন্য নেয়া সরকারি ৪০ দিনের কর্মসূচী প্রকল্পের সোয়া কোটি টাকা লুটপাটের অভিযোগ উঠে। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দাযের করার পর এ নিয়ে গত ২৩ জুলাই ব্রেকিং নিউজে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি প্রকাশের আগে চেয়ারম্যান জানে আলম প্রতিবেদক আবু মুছা জীবনকে ম্যানেজ করার জন্য নানাভাবে চেষ্টা করেও ব্যর্থ হন। অবশেষে প্রতিবেদনটি প্রকাশের পর চেয়ারম্যান ক্ষুব্ধ হয়ে জীবনকে দেখে নেয়ার হুমকি দেন। তারই ধারাবাহিকতায় গত শনিবার (১৮ আগস্ট) সন্ধ্যায় বালুটিলা বাজারে সোলার বিদ্যুৎ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় চেয়ারম্যান জানে আলম সাংবাদিক মুছাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

বাদীর সামাজিক মান ক্ষুণ্ন করার জন্য ইচ্ছাকৃতভাবে মামলার আসামী জানে আলম সাংবাদিক মুছার মরহুম পিতা এবং মাতাকে কটূক্তি করে বক্তব্য দেন। এছাড়া আগামী তিন বছরে জীবনকে দেখে নেবে বলে প্রাণনাশের হুমকি দেন।

এ ঘটনার পর সাংবাদিক আবু মুছা জীবন সামাজিকভাবে তার মানহানি হয়েছে উল্লেখ করে প্রাণনাশের হুমকি ও মানহানির মামলাটি দায়ের করেন।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1081 বার

 
 
 
 
আগষ্ট ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com