যৌন হয়রানি প্রতিরোধের খসড়া আইন মন্ত্রণালয়ে

Pub: বুধবার, সেপ্টেম্বর ১২, ২০১৮ ১০:০১ অপরাহ্ণ   |   Upd: বুধবার, সেপ্টেম্বর ১২, ২০১৮ ১০:০১ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

শিক্ষাপ্রতিষ্ঠান ও কর্মক্ষেত্রে যৌন হয়রানি প্রতিরোধের একটি খসড়া আইন শ্রম ও আইন মন্ত্রণালয়ে পেশ করেছে জেন্ডার প্ল্যাটফর্ম।

বুধবার (১২ সেপ্টেম্বর) জেন্ডার প্ল্যাটফর্মের সদস্যরা সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হক ও শ্রমমন্ত্রী মুজিবুল হকের হাতে এ আইনের খসড়াটি পেশ করেন।

এসয়ম মন্ত্রীদ্বয় এই আইন প্রণয়ন করার প্রয়োজনীয়তা স্বীকার করেন এবং এই আইন প্রণয়ন প্রক্রিয়াতে তাদের সম্ভাব্য সহায়তা প্রদান করবেন বলে আশ্বাস দেন।

খসড়া গ্রহণের সময় আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘বিদ্যমান এই আইনগুলো যথেষ্ট বা কর্মক্ষেত্রে যৌন হয়রানি প্রতিরোধে একটি নতুন আইন প্রণয়ন করা প্রয়োজন কিনা কমিশন দেখবে। এই খসড়া তাদের সিদ্ধান্ত নিতে সাহায্য করবে।’

কর্মক্ষেত্রে যৌন নিপীড়ন প্রতিরোধের উপর খসড়া আইন জমা দেয়ার সময় জেন্ডার প্ল্যাটফর্মের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। তারা এই আইন প্রণয়ন সম্পর্কে মন্ত্রীদের কাছে তাদের যৌক্তিক মতামত পেশ করেন এবং এ বিষয়ে উভয় মন্ত্রীর কার্যকর ব্যবস্থা সম্পর্কে আশাবাদী।

তারা বলেন, দীর্ঘদিন ধরে আমরা যৌন হয়রানির বিরুদ্ধে লড়াই করে যাচ্ছি। যে আন্দোলন করে যাচ্ছি কিছুটা হলেও তাতে সফল হয়েছি। আমরা হাইকোর্টের রায়ের আলোকে একটি আইনের খসড়া তৈরি করেছি। যদিও আইন দিয়ে সব কিছু সমাধান হবে না। তবে এটি খুব প্রয়োজন। কারণ বিশ্বের সব দেশেই যৌন হয়রানি প্রতিরোধে আইন রয়েছে। আইনটি পাস হলে কর্মক্ষেত্রে যৌন নিপীড়ন অনেকাংশে কমে যাবে বলেও মনে করেন জেন্ডার প্ল্যাটফর্মের নেতারা।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1088 বার

আজকে

  • ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ১৫ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 
 
 
 
 
সেপ্টেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com