fbpx
 

রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে ঝড়-বজ্রপাতে ১০ জনের মৃত্যু

Pub: Saturday, May 18, 2019 10:15 AM
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

সারাদেশে কালবৈশাখী ঝড় আর বজ্রপাতে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে অন্তত ১০জন মারা গেছেন। আহত হয়েছেন শতাধিক ব্যক্তি। শুক্রবার বিকেল ও সন্ধ্যায় বয়ে যাওয়া এই ঝড়ে ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।নিহতদের মধ্যে ঢাকায় তিনজন, চাঁপাইনবাবগঞ্জ সদরে দুইজন, নওগাঁয় তিনজন, রাজশাহী একজন ও বগুড়ায় একজন।

রাজধানীর উত্তর বাড্ডায় শুক্রবার সন্ধ্যায় ঝড়ের মধ্যে একটি ভবনের দেওয়াল ধসে দুইজন ও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে অস্থায়ী প্যান্ডেল ভেঙে একজন নিহত হয়েছেন। বাড্ডা থানার এসআই গোলাম মোস্তফা জানান, ঝড়ের মধ্যে উত্তর বাড্ডার প্রাণ আরএফএল সেন্টারের পাশে অস্থায়ী পার্কিংয়ের দেওয়াল ধসে বুলবুল বিশ্বাস (২৮) ও তপন (২৭) নামে দুজনের মৃত্যু হয়।

এছাড়া বাইতুল মোকাররম মসজিদের দক্ষিণ অংশের প্যান্ডেল ভেঙে শফিকুল ইসলাম (৩৬) নামে একজন মারা গেছেন। আহত হয়েছেন আরও ১৫ জন। এ সময় ভেতরে অনেকে আটকে পড়েন। খবর পেয়ে তাদের উদ্ধারে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট।পরে বাকিদের প্যান্ডেলের ভেতর থেকে বের করে আনা হয়। এর আগে, শুক্রবার ইফতারের পর হঠাৎ করেই রাজধানীর উপর দিয়ে ঘণ্টায় ৬৫ থেকে ৮০ কিলোমিটার বেগে বাতাস ও বজ্রসহ কালবৈশাখী বয়ে যায়।

নওগাঁ: নওগাঁর পোরশায় ধান কাটার সময় বজ্রপাতে শফিনুর বিষু (৩২) ও মো. হাসান (৩০) নামের দুই শ্রমিক মারা যান। এ সময় বুলবুল আহমেদ (৩২) নামে অপর এক শ্রমিক আহত হন। অপরদিকে আত্রাইয়ের হাটকালুপাড়ার জাহাঙ্গীর আলম (২০) নামে আরেকজনের মৃত্যু হয়। নিহত শফিনুর উপজেলার গানইর গ্রামের আজাদের ছেলে ও হাসান চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার পাঠালীতলা গ্রামের মতিউর রহমানের ছেলে। আহত বুলবুল গানইর গ্রামের আব্দুল্লার ছেলে।

চাঁপাইনবাবগঞ্জ: সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের শ্রীরামপুরে বজ্রপাতে দুইজন মারা যান। একজন আহত হন। শুক্রবার বিকেলে ধান ক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে হতাহতের ঘটনা ঘটে।

মৃতরা হলেন, শ্রীরামপুর গ্রামের মোতাল্লেবের ছেলে মোশাররফ (৩৫), একই গ্রামের হজরত আলীর ছেলে রেজাউল ইসলাম (৫০)। আহত ব্যক্তি হলেন, একই গ্রামের জিল্লুর রহমানের ছেলে হজরত আলী (৬০)।

বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরিকুল ইসলাম জানান, শুক্রবার বিকেল ৪টার দিকে ঝড়-বৃষ্টি শুরু হয়। এ সময় বজ্রপাত হয়। বজ্রপাতে জমিতে কাজ করা অবস্থায় মোশাররফ ও রেজাউল করিম ঘটনাস্থলে মারা যান। অপরদিকে হজরত আলী নামে আরও একজন আহত হন।

বগুড়া: বগুড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বজলুর রশিদ জানান, শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে শহরতলীর রাজাপুরের শ্যামবাড়িয়ায় ধানবোঝাই একটি ট্রাক ঝড়ের কবলে পড়ে। একটি গাছ ভেঙে ট্রাকের ওপর পড়লে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়।

রাজশাহী: রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সোবহান সরকার (৬৫) ঝড়ের কবলে পড়ে মারা গেছেন। পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ