ইসি মাহবুবের আসনে আইজিপি, রিজেন্টের ৪ কর্মী বরখাস্ত

Pub: মঙ্গলবার, জুলাই ৯, ২০১৯ ১০:২৯ অপরাহ্ণ   |   Upd: মঙ্গলবার, জুলাই ৯, ২০১৯ ১০:২৯ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

রিজেন্ট এয়ারের একটি ফ্লাইটে গত ২৭ জুন সস্ত্রীক চট্টগ্রামে গিয়েছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। এজন্য তিনি আগে থেকে বিজনেস ক্লাসে টিকিটও কেটে রেখেছিলেন। কিন্তু বিমানে উঠে দেখতে পান তাদের আসনে আইজিপি জাবেদ পাটোয়ারী ও তার স্ত্রী বসে আছেন। পরে কমিশনার মাহবুব তালুকদার ও তার স্ত্রীকে ইকোনমি ক্লাসে বসিয়ে চট্টগ্রাম নিয়েছে রিজেন্ট এয়ার। এ ঘটনাকে সম্মানহানিকর উল্লেখ করে রিজেন্ট এয়ার কর্তৃপক্ষের নিকট অভিযোগের পর চার কর্মীকে সাময়িক বরখাস্ত করেছে রিজেন্ট এয়ারওয়েজ।

মঙ্গলবার (৯ জুলাই) সন্ধ্যায় বরখাস্তের বিষয়টি ব্রেকিংনিউজকে জানিয়েছেন রিজেন্ট এয়ারওয়েজের চিফ অপারেটিং অফিসার আশিষ রায় চৌধুরী।

তিনি বলেন, বিষয়টিকে অত্যন্ত সিরিয়াসলি নিয়েছি। রিজেন্ট এয়ার কর্তৃপক্ষ এ ঘটনায় অত্যন্ত দুঃখিত। দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। যাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে তাদের মধ্যে রয়েছেন পার্সার, কেবিন ক্রু ও গ্রাউন্ড স্টাফ।

তিনি জানান, মাননীয় নির্বাচন কমিশনারের কাছে ক্ষমা চাইতে তাদের চিফ কমার্শিয়াল অফিসার হানিফ জাকারিয়া নির্বাচন কমিশনে যাবেন।

তবে যাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে তদন্তের স্বার্থে তাদের নাম জানাতে অনিচ্ছা পোষণ করেন রিজেন্ট এয়ারওয়েজের এই কর্মকর্তা।

জানা গেছে, রিজেন্ট এয়ারের ফ্লাইটের ঘটনার বিষয়ে কমিশনার মাহবুব তালুকদার প্রধান নির্বাচন কমিশনারের কাছে ইউও (আন-অফিসিয়াল) নোট দিয়ে অভিযোগও করেছেন।

চিঠিতে মাহবুব তালুকদার লিখেছেন, এই ঘটনায় শুধু একজন নির্বাচন কমিশনারের সম্মানহানিই হয়নি, বিষয়টি সামগ্রিকভাবে নির্বাচন কমিশন ও নির্বাচন কমিশনারদের প্রতি অমর্যাদাকর।

তিনি ঘটনার বিবরণ দিয়ে সিইসিকে লিখেছেন, রিজেন্ট এয়ারের আরএক্স ০৭৮৬ ফ্লাইটে বিজনেস ক্লাসে তাদের আসন নম্বর ছিল ১ এ ও ২ডি। উড়োজাহাজে উঠে তিনি দেখেন ওই দুটি সিটে পুলিশ প্রধান মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও তার স্ত্রী বসে আছেন।

উড়োজাহাজে উঠার আগে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি রুমে পুলিশের মহাপরিদর্শক জাভেদ পাটোয়ারীর সঙ্গে দেখা হয়েছিল মাহবুব তালুকদারের।

তিনি লিখেছেন, ‘আমরা যে একই ফ্লাইটে চট্টগ্রাম যাচ্ছি, তা আগে বুঝতে পারিনি। বিমানটি রানওয়েতে রাখা ছিল বলে আইজিপিকে গাড়িতে করে আগেই নিয়ে যাওয়া হয়। আমাদের তোলা হয় সবার পরে। গিয়ে দেখি বিজনেস ক্লাসের কোনো আসন খালি নেই। আমাদের আসনে বসে আছে আইজিপি ও তার স্ত্রী। উড়োজাহাজের কর্মীরা আমাদের ইকোনমি ক্লাসের আসনে বসায়।’

মাহবুব তালুকদার দাবি করেছেন, ‘আইজিপি জাবেদ পাটোয়ারী ও তার স্ত্রী ইকোনমি ক্লাসের টিকেট কেটে সেদিন বিজনেস ক্লাসে ভ্রমণ করেছিলেন।’

বিষয়টি নিয়ে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক এআইজি (মিডিয়া) সোহেল রানা ব্রেকিংনিউজকে বলেন, ‘এটি রিজেন্ট কর্তৃপক্ষের ব্যবস্থাপনার বিষয়। কে কোন আস‌নে বস‌বেন, তা এয়ারলাইন্স কর্তৃপক্ষই নির্ধারণ ক‌রে। এয়ারলাইন্স কর্তৃপক্ষের নির্ধা‌রণ করে দেওয়া আস‌নে ব‌সেই আইজিপি ভ্রমণ ক‌রে‌ছেন।’


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ