বোরহান উদ্দীন’র মৃত্যুতে তারেক রহমান ও মির্জা ফখরুলের শোক

Pub: Monday, August 10, 2020 1:07 AM
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

গাজীপুর জেলা বিএনপি’র সাবেক সভাপতি, কালীগঞ্জ থানা বিএনপি’র সাবেক সভাপতি ও তারাগঞ্জ হাইস্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ প্রবীন রাজনীতিবিদ জনাব বোরহান উদ্দীন আহমেদ মাষ্টার বার্ধক্যজনিত কারণে রোববার সকাল ১০ টায় নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। তার মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান।

এক শোকবার্তায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “মরহুম বোরহান উদ্দীন আহমেদ মাষ্টার গাজীপুর জেলায় ছিলেন একজন অভিভাবকতুল্য রাজনীতিবিদ। তাঁর ব্যাক্তিত্ব, আদর্শ, কর্তব্যনিষ্ঠার জন্য এলাকাবাসী তাকে গভীরভাবে শ্রদ্ধা করতো। মরহুম বোরহান উদ্দীন মাষ্টার সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও দর্শণে উদ্বুদ্ধ হয়ে গাজীপুর বিএনপিকে ঢেলে সাজিয়েছিলেন। বিএনপিকে সুসংগঠনিত ও শক্তিশালী করতে তাঁর অবদান গাজীপুর বিএনপি নেতাকর্মীরা কোনদিন বিস্মৃত হবেনা। তিনি ছিলেন একজন নিবেদিত প্রাণ ও ব্যতিক্রমী রাজনীতিবিদ। একজন প্রাজ্ঞ রাজনীতিবিদ হিসেবে তিনি এলাকাবাসীর সকলের নিকট ছিলেন আস্থাভাজন ব্যাক্তি। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সকল আন্দোলনে মরহুম বোরহান মাষ্টার নির্ভীক চিত্তে অংশগ্রহন করেছেন। আর এজন্য তাঁকে সইতে হয়েছে স্বৈরাচারী সরকারের জেল-জুলুম অত্যাচার। এছাড়াও আদর্শবান স্কুল শিক্ষক হিসেবে এলাকায় ছাত্রছাত্রী, অভিভাবক ও সাধারণ মানুষের নিকট তিনি ছিলেন সম্মানীত ব্যক্তি। তিনি তাঁর ছাত্রছাত্রীদের এমনভাবে গড়ে তুলেছিলেন যারা দেশ-বিদেশে নিজ পেশায় কৃতিত্ব অর্জন করেছেন। তাঁর মতো একজন আদর্শনিষ্ঠ শিক্ষক ও রাজনীতিবিদের পৃথিবী থেকে চিরবিদায়ে আমি গভীরভাবে ব্যথিত হয়েছি।

আমি মরহুম বারহান উদ্দীন আহমেদ মাষ্টার এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।”

বোরহান উদ্দীন’র মৃত্যুতে
বিএনপি মহাসচিব মির্জা আলমগীর’র শোক

গাজীপুর জেলা বিএনপি’র সাবেক সভাপতি, কালীগঞ্জ থানা বিএনপি’র সাবেক সভাপতি ও তারাগঞ্জ হাইস্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ প্রবীন রাজনীতিবিদ জনাব বোরহান উদ্দীন আহমেদ মাষ্টার বার্ধক্যজনিত কারণে আজ সকাল ১০ টায় নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। তার মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাজীপুর জেলা বিএনপি’র সাবেক সভাপতি, কালীগঞ্জ থানা বিএনপি’র সাবেক সভাপতি ও তারাগঞ্জ হাইস্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ প্রবীন রাজনীতিবিদ জনাব বোরহান উদ্দীন আহমেদ মাষ্টার এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করে বলেন, বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণে বিশ্বাসী, সৎ, কর্তব্যনিষ্ঠ ও অভিজ্ঞ রাজনীতিবিদ মরহুম বোরহান উদ্দীন আহমেদ মাষ্টার তাঁর রাজনৈতিক জীবনে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ে যেভাবে নিবেদিত থেকেছেন সেজন্য গাজীপুর জেলার নেতাকর্মী ও জনসাধারণ তাঁকে চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। মির্জা আলমগীর বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর আদর্শে অনুপ্রাণিত হয়ে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বের প্রতি দৃঢ়ভাবে আস্থাশীল থেকে তিনি দলের সকল কর্মসূচী অত্যান্ত নিষ্ঠার সঙ্গে পালন করতেন। তিনি ছিলেন একজন আদর্শবাদী শিক্ষক। এই কারণে এলাকার সকলের নিকট ছিলেন সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শোকবার্তায় মরহুম বোরহান উদ্দীন মাষ্টার এর রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন এবং শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক শোক বার্তায় বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) ও গাজীপুর জেলা বিএনপি’র আহবায়ক- জনাব ফজলুল হক মিলন বোরহান উদ্দীন আহমেদ মাষ্টার এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেন ‘গাজীপুর বিএনপি একজন সর্বজন শ্রদ্ধেয় অভিভাবককে হারালো, তাঁর শূণ্যস্থান সহজে পুরন হবান নয়’। তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


  •  
  •  
  •  
  •  
  •  
নিউজটি পড়া হয়েছে 1002 বার

Print

শীর্ষ খবর/আ আ