আউয়ালকে অপসারণ, নতুন মহাসচিব চাঁদপুরী

Pub: সোমবার, এপ্রিল ১৬, ২০১৮ ৭:০৭ অপরাহ্ণ   |   Upd: সোমবার, এপ্রিল ১৬, ২০১৮ ৭:৪৪ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

১৪ দলীয় জোটের শরিক বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব এমএ আউয়ালকে তার পদ থেকে অপসারণ করা হয়েছে। একই সাথে দলীয় প্রেসিডিয়াম সদস্য সৈয়দা রেজাউল হক চাঁদপুরীকে দলের মহাসচিব হিসেবে মনোনয়ন প্রদান করা হয়েছে।

তবে আপসারিত মহাসচিব এমএ আউয়ালের অভিযোগ, আগামী ২৮ এপ্রিল দলের কাউন্সিলকে সামনে রেখে দলের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী টাকার বিনিময়ে তাকে দল থেকে অপসারণ করেছে।

এ বিষয়ে দলের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীকে বারবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।

এমএ আউয়াল অভিযোগ করে ব্রেকিংনিউজ.কম.বিডিকে বলেন, ‘আগামী ২৮ তারিখ আমাদের কাউন্সিলের আগে আমাকে কীভাবে অপসরণ করা হয়েছে তা আমার জানা নেই। এর পেছনে গভীর ষড়যন্ত্র রয়েছে। আমার এলাকায় মো. আনোয়ার খান আগামী জাতীয় নির্বাচন করতে চাচ্ছেন। তিনি আমার চেয়ারম্যানকে ৫ কোটি টাকা দিয়ে আমাকে এই পদ থেকে অপসারণ করিয়েছেন। কারণ তিনি বিএনপির লোক। কিছু দিন আগে আওয়ামী লীগে যোগদান করেছেন। আমি এই পদে থাকলে আনোয়ার কখনও নির্বাচন করতে পারবেন না। তাই তিনি টাকা দিয়ে আমার পদ থেকে আমাকে অপসারিত করিয়েছেন।’

এদিকে সোমবার (১৬ এপ্রিল) বিকেলে বাংলাদেশ তরিকত ফেডারেশনের দফতর সম্পাদক মো.সেলিম মিয়াজী স্বাক্ষরিত এক বিজ্ঞতিতে দলের মহাসচিবের অপসারণের তথ্য জানানো হয়।

বিজ্ঞতিতে বলা হয়, সোমবার (১৬ এপ্রিল) সকাল ১১ টায় ধানমণ্ডিতে দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী সভাপতিত্বে দলের প্রেসিডিয়াম সভা অনুষ্ঠিত হয়। সভায় দলের সাংগঠনিক ও রাজনৈতিক কার্যক্রমের অধিকতর গতিশীল করার লক্ষ্যে উপস্থিত প্রেসিডিয়াম সদস্যদের পরামর্শ ও সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৩০(১) ধারায় চেয়ারম্যানকে প্রদত্ত ক্ষমতা বলে এম এ আউয়ালকে বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব পদ হইতে অপসারিত করা হয়। অপর সিদ্ধান্তে দলীয় গঠনতন্ত্রের ২৩(ক)(৬) ধারা অনুযায়ী দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ রেজাউল হক চাঁদপুরীকে মহাসচিব হিসেবে মনোনয়ন প্রদান করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, সভায় গৃহীত অপর এক সিদ্ধান্তে ২৮ এপ্রিল অনুষ্ঠিতব্য দলের জাতীয় কাউন্সিল স্থগিত করে একই দিনে, একই স্থানে একই সময়ে অর্থাৎ ঢাকা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় প্রতিনিধি সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সাংগঠনিক জেলার সকল প্রতিনিধিকে উপস্থিত থাকার অনুরোধ করা হয়।

প্রেসিডিয়াম সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দলের প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব সৈয়দ হাবিবুল বশর মাইজভান্ডারী, সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, সৈয়দ আবু রাজ্জাক হায়দারী, আল্লামা সাইফুল ইসলাম সিদ্দিকী, সৈয়দ শাহ শফি কামাল নূরী আল-সুরেশ্বরী প্রমুখ।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1138 বার

আজকে

  • ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ১১ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 
 
 
 
 
এপ্রিল ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« মার্চ   মে »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com