খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ

Pub: সোমবার, এপ্রিল ১৬, ২০১৮ ৪:৩০ অপরাহ্ণ   |   Upd: সোমবার, এপ্রিল ১৬, ২০১৮ ৪:৩০ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

খালেদা জিয়াকে তার পছন্দ অনুযায়ী ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেয়ার দাবি জানিয়েছে বিএনপি। দলটির নেতা রুহুল কবির রিজভী বলছেন খালেদা জিয়া গুরুতর অসুস্থ, তাই তাকে তার তাকে তার পছন্দ অনুযায়ী ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেয়া প্রয়োজন।

তবে বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম জানিয়েছেন, জেল কোড অনুযায়ী খালেদা জিয়াকে সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে।

ঢাকায় একটি সংবাদ সম্মেলনে সোমবার বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ”গতকাল আমরা বলেছিলাম দেশনেত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। এখন তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তার হাত-পা ও কোমরের ব্যথা আরও বেড়েছে। জরুরি ভিত্তিতে তার উন্নত চিকিৎসা দরকার।”

কিন্তু এই অসুস্থতার বিষয়টি তারা কিভাবে জানছেন?

মি. রিজভী বলেন, ”খালেদা জিয়ার স্বজনরা কারাগারে গিয়ে তার সঙ্গে দেখা করে এসেছেন। এছাড়া তার আইনজীবীরাও কয়েকদিন আগে কারাগারে গিয়েছিলেন। তাদের কাছ থেকেই তারা এই অসুস্থতার খবর জানতে পেরেছেন।”

”আর সব সময় সব সোর্সের কথা বলতে নেই। আমরা তো নানাভাবে জানতে পেরেছি। আপনারাও তো কারাগারের খবর রাখছেন, সেভাবেই জানছি।”

মি. রিজভী বলেন, ”কোটি কোটি জনগণের পাশাপাশি বিএনপির পক্ষ থেকে আমি দলের চেয়ারপারসন ও মাদর অব ডেমোক্রেসি দেশনেত্রী খালেদা জিয়ার গুরুতর অসুস্থতার খবরে গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং অবিলম্বে তার পছন্দ অনুযায়ী ইউনাইটেড হাসপাতালে ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধানে সুচিকিৎসা নিশ্চিতের জোর দাবি জানাচ্ছি।”

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড হওয়ার পর গত ৮ই ফেব্রুয়ারি থেকে ঢাকার পুরনো কারাগারে রয়েছেন খালেদা জিয়া।

খালেদা জিয়াকে সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে বলে দাবি করেছেন বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম
এ মাসের শুরুর দিকে তিনি অসুস্থ হয়ে পড়লে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের একটি বোর্ড তার স্বাস্থ্য পরীক্ষা করেন। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে গিয়ে তার এক্সরে পরীক্ষাও করা হয়।

বিএনপির এই দাবির বিষয়ে কারা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে, নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বিবিসিকে জানান, বেসরকারি কোন হাসপাতালে খালেদা জিয়াকে চিকিৎসা করানোর ব্যাপারে কোন সিদ্ধান্ত হয়নি।

তবে বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জেল কোড মেনে খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসা হচ্ছে।

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপিকে রাজনীতি না করার জন্যেও তিনি অনুরোধ জানিয়েছেন।

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের জবাব দিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে একটি সংবাদ সম্মেলনে এই বক্তব্য তুলে ধরেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

দলটির নেতা ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলছেন, ”সরকারকে দোষারোপ করবেন না। রাজনৈতিক মত-পার্থক্য থাকতে পারে, কিন্তু চিকিৎসা নিয়ে রাজনীতি করা ঠিক না। আমি আশ্বস্ত করতে চাই, জেল কোড মেনে তার সর্বোচ্চ চিকিৎসা হচ্ছে। তিনি চিকিৎসা নিচ্ছেন এবং ওষুধ খাচ্ছেন।”

স্বাস্থ্যমন্ত্রীর এই বক্তব্যের সময় ঢাকা কেন্দ্রীয় কারাগারে চিকিৎসক এবং খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত বোর্ডের চিকিৎসকরাও উপস্থিত ছিলেন।

গত মাসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ”চিকিৎসকরা যদি বলেন যে দেশে খালেদা জিয়ার চিকিৎসা সম্ভব নয়, সেক্ষেত্রে তাকে বিদেশেও পাঠানো যেতে পারে।”

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1058 বার

আজকে

  • ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ১১ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 
 
 
 
 
এপ্রিল ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« মার্চ   মে »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com