আজকে

  • ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৬শে মে, ২০১৮ ইং
  • ১০ই রমযান, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

নারায়ণগঞ্জ কারাগারে গুরুতর অসুস্থ শিমুল বিশ্বাস

Pub: বুধবার, মে ১৬, ২০১৮ ৫:৫৯ অপরাহ্ণ   |   Upd: বুধবার, মে ১৬, ২০১৮ ৬:০৫ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ কারাগারে আটক বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস গুরুতর অসুস্থ। মঙ্গলবার (১৫ মে) কারাগারে অসুস্থ হয়ে পড়লে শিমুল বিশ্বাসকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। এইসময় ডাক্তাররা তার বেশ কিছু টেস্ট দেন এবং পরীক্ষা-নিরীক্ষা করেন।
চিকিৎসকরা জানান, শিমুল বিশ্বাসের প্রস্রাবে সমস্যা দেখা দিয়েছে। তার স্কীনে সমস্যা, ডায়বেটিস বেড়ে গেছে। দুই হাত ফুলে গেছে। প্রেসারও হাই। এই অবস্থায় উন্নত চিকিৎসা দরকার। পরে তাকে আবারো নারায়ণগঞ্জ কারাগারে নিয়ে আসে পুলিশ।
শিমূল বিশ্বাসের আইনজীবী ব্যারিস্টার মীর হেলাল জানান, নারায়ণগঞ্জ কারাগারে তার ওপর চালানো হচ্ছে মানসিক নির্যাতন। তাকে একটি স্যাঁতস্যাঁতে ছোট অন্ধকার নির্জন কক্ষে রাখা হয়েছে। ডিভিশন প্রাপ্ত বন্দী মানুষ হিসেবে যতটুকু অধিকার পাওয়া কথা সেটি দেওয়া হচ্ছে না। গত প্রায় ৩ মাস ধরে কারাগারে নানাভাবে তাকে হয়রানী ও হেনস্থা করা হচ্ছে।
এ ব্যাপারে জেলা কারাগার জেল সুপার সুভাষ কুমার ঘোষ জানান, কোনরকম হয়রানি কবার সুযোগ নাই। ডিভিশনপ্রাপ্ত বন্দির যেরকম সুযোগ সুবিধা পাবার কথা তাকে সেরকম সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে। তিনি যে অসুস্থ সেটা আমাদেরকে জানাবার পর ডাক্তার দেখেছেন, সিভিল সার্জনও দেখেছেন। কিছু পরীক্ষা নিরীক্ষা করতে বলা হয়েছে। তাই ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছিল। তার কিছু রিপোর্ট আমরা পেয়েছি। বাকি রিপোর্ট পেলে ডাক্তাররা বলতে পারবেন কতোটা অসুস্থ তিনি।
স্যাঁতস্যাঁতে ছোট অন্ধকার নির্জন কক্ষে রাখার অভিযোগ সম্পর্কে তিনি বলেন, তিনি ডিভিশনপ্রাপ্ত বন্দি। তাঁকে ডিভিশন ওয়ার্ডেই রাখা হয়েছে। সেখানে পর্যাপ্ত আলো, বাতাস প্রবেশের ব্যবস্থা আছে। আমাদের মনগড়া কোন কক্ষে রাখার কোন সুযোগ নাই।
উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারী তিনি গ্রেফতার হন। এরপর তিন দফায় ১৯ দিন রিমান্ডে রাখা হয় তাকে। তখন তিনি অসুস্থ হয়ে পড়েন।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1083 বার

 
 
 
 
মে ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
 
 
 
 
Facebook Auto Publish Powered By : XYZScripts.com