আজকে

  • ৭ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে আগস্ট, ২০১৮ ইং
  • ১০ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

শিক্ষার্থীদের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছেন তারেক রহমান

Pub: শনিবার, আগস্ট ৪, ২০১৮ ১১:৩২ অপরাহ্ণ   |   Upd: সোমবার, আগস্ট ৬, ২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

ঢাকা : নিরাপদ সড়কের দাবিতে রাজধানীতে আজ জিগাতলায় আন্দোলনরত কোমলমতি শিক্ষার্থীদের ওপর আওয়ামী ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে তাদেরকে নৃশংস হামলা, রক্তাক্ত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

শনিবার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান এসব কথা বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “আওয়ামী সরকার এখন বিকারগ্রস্ত হয়ে পড়েছে। অবৈধ ক্ষমতাক্ষুধায় তাদের কান্ডজ্ঞান লোপ পেয়েছে। দুপুরে আন্দোলনকারি নিষ্পাপ ছাত্র-ছাত্রীদের ওপর লাঠিসোটা ও আগ্নেয়াস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে ছাত্রলীগ ও যুবলীগের ক্যাডার’রা ঐ এলাকায় মহাতান্ডব চালিয়েছে। মাথায় হেলমেট পরে আগ্নেয়াস্ত্র ও লাঠি হাতে ধানমন্ডীর জিগাতলার স্থানীয় আওয়ামী সন্ত্রাসীরা মাসুম বাচ্চাদেরকে রক্তাক্ত করে। ধারালো অস্ত্রের আঘাতে আহত ছাত্র-ছাত্রীরা রক্তমাখা স্কুল ইউনিফর্মে আর্তচিৎকার করতে করতে দিকবিদিক ছোটাছুটি শুরু করে।

তারেক রহমান বলেন- হামলায় শুধু শিক্ষার্থীরাই নয়, দায়িত্বরত ফটোসাংবাদিক ও রিপোর্টারদেরকেও আহত করা হয়। ক্যামেরা কেড়ে নেয়া হয় ফটো সাংবাদিকের। এটাই হচ্ছে দূর্বিনীত দুঃশাসনের নমূনা। ক্ষমতায় টিকে থাকার জন্য যারা শিশুদের রক্ত ঝরায় তারা মনুষ্য বিবর্জিত বন্য-প্রাণী। এদের হাতে জনগণ, রাষ্ট্র, সমাজ, স্বাধীনতা, সার্বভৌমত্ব কখনোই নিরাপদ নয়। ছাত্রলীগ-যুবলীগের দ্বারা শিশু-কিশোরদের রক্ত ঝরানোর বীরত্ত্বে আওয়ামী শাসকগোষ্ঠী দারুন উল্লসিত ও আনন্দিত।

তিনি বলেন, বাস চাপায় দুই শিক্ষার্থীর নিহত হওয়ার মর্মস্পর্শী ঘটনার পর নিরাপদ সড়কের দাবিতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের রাজপথে বজ্রনির্ঘোষে উত্তাল আন্দোলনে সরকার বেসামাল হয়ে পড়েছে বলেই আন্দোলন দমাতে এখন তাদের চিরাচরিত বৈশিষ্ট্য অনুযায়ী নাশকতার ফ্রন্ট খুলেছে। আজকে সেটিরই সুষ্পষ্ট বহিঃপ্রকাশ দেখা গেল।

তারেক রহমান বলেন, অবৈধ আওয়ামী সরকার কর্তৃক দাবি মেনে নেয়ার বিষয়টি শিক্ষার্থীরাসহ দেশবাসী বিশ্বাস করে না। কারণ প্রতারণা আওয়ামী লীগের অঙ্গের ভূষণ। কিছুদিন আগেও কোটা সংস্কার আন্দোলনকে বিভ্রান্ত করার জন্য কোটা বিলুপ্তির ঘোষণা দিয়েছিলেন জাতীয় সংসদে শেখ হাসিনা। এরপর শেখ হাসিনার জাজ্জল্যমান প্রতারণার কাহিনী কেউ ভুলে যায়নি। সরকারের নোংরা চাতুরিকে উপেক্ষা করে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের প্রতিদিন রাস্তায় ঢল ইতিহাসে এক অনবদ্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, নিরাপরাধ শিশু-কিশোরদেরকে আঘাত করতে যারা সন্ত্রাসী লেলিয়ে দেয় তারা অবৈধ কর্তৃপক্ষ। দুর্নীতি ও হানাহানি যাদের সংস্কৃতি তারা নিষ্পাপ শিশু-কিশোরদের যৌক্তিক আন্দোলনেও শংকিত হয়ে পড়ে। বর্তমান আওয়ামী জঙ্গলের রাজত্বে শিশু-কিশোর’রা বিপন্ন ও নিরাপত্তাহীন। সুতরাং কোমলমতি শিক্ষার্থীদের ওপর আজকের সহিংসতা এই সরকারের নানা কলঙ্কের মধ্যে একটি বড় কলঙ্কতিলক হয়ে থাকবে।

তারেক রহমান বলেন, “অবশ্যই এই ধরণের পৈশাচিক কর্মকান্ডের সাথে জড়িত সন্ত্রাসীদেরকে শাস্তি পেতেই হবে। আমি আহত শিক্ষার্থীদের আশু সুস্থতা কামনা এবং সমবেদনা জ্ঞাপন করছি।”

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1940 বার

 
 
 
 
আগষ্ট ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com