কারাগারে আদালত বসানোর প্রতিবাদে শনিবার সারাদেশে বিএনপির সমাবেশ

ঢাকা : আগামী ৮ সেপ্টেম্বর সারাদেশে প্রতিবাদ সমাবেশ পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। দলটির চেয়ারপারসনের মামলার বিচারকার্য চালাতে কারাগারে আদালত স্থানান্তরের প্রতিবাদে এই কর্মসূচি ঘোষণা দেয়া হয়েছে।
বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ কর্মসূচি ঘোষণা দেন।
একই দিনে বিএনপির পূর্বঘোষিত মানববন্ধন কর্মসূচি পরিবর্তন হয়ে ১০ সেপ্টেম্বর পালনের সিদ্ধান্ত নিয়েছে দলটি। একই সঙ্গে প্রতীকী অনশন কর্মসূচি ১২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে বলে সংবাদ সম্মেলন থেকে জানানো হয়।
কর্মসূচি ঘোষণার আগে রিজভী আহমেদ বলেন, আদালতকে কারাগারে বন্দি করা হলো। কারাগারের ভেতর আদালত নজিরবিহীন ঘটনা।
তিনি বলেন, সরকার প্রধান প্রতিহিংসা প্রণয়ন হয়ে বেগম জিয়ার সাথে এমন আচরণ করছেন।
এসময় রিজভী অভিযোগ করেন, উদ্দেশ্যপ্রণোদিত হয়ে সারাদেশে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে বিশেষ আইনে। এ পর্যন্ত প্রায় অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।
পুলিশের বিরুদ্ধে অভিযোগ তুলে তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের মোবাইল নম্বর সংগ্রহ করে পুলিশ সবাইকে ফোন করে খোঁজ নিচ্ছে। কে কোন অবস্থানে এলাকায় রয়েছেন সেই খবর তারা নিচ্ছে।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মো. আবদুল আউয়াল খান, সহ-দফতর সম্পাদক মো. মুনির হোসেন, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ।


ফোনঃ +৪৪-৭৫৩৬-৫৭৪৪৪১
Email: info.skhobor@gmail.com
স্বত্বাধিকারী কর্তৃক sheershakhobor.com এর সর্বস্বত্ব সংরক্ষিত