fbpx
 

তারেক রহমানকে ছাত্রদল নেতাদের তিন প্রস্তাব

Pub: Monday, May 27, 2019 9:51 PM
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটি গঠনের আলোচনার মধ্যে সংগঠনের নেতারা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে তিন দফা প্রস্তাব দিয়েছেন। এসব প্রস্তাবের মধ্যে- বয়সের সুনির্দিষ্ট সীমারেখা না রাখা, স্বল্প মেয়াদী কমিটি গঠন এবং কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয়, মহানগর ও কলেজের সমন্বয়ে কেন্দ্রীয় কমিটি গঠন। সোমবার (২৭ মে) দুপুরে ছাত্রদল কেন্দ্রীয় কমিটি, বিশ্ববিদ্যালয় সমূহ, ঢাকা মহানগর, বেসরকারি বিশ্ববিদ্যালয় সমূহ ও মহানগরীতে অবস্থিত কেন্দ্রের আওতাধীন কলেজ ইউনিটের নেতৃবৃন্দ এই প্রস্তাবনা সম্বলিত স্মারকলিপি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর হাতে তুলে দেন।

তারেক রহমান বরাবরে দেয়া স্মারকলিপিতে ছাত্রদল নেতৃবৃন্দ বলেন, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সকল পর্যায়ের নেতৃবৃন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগরী, বেসরকারী বিশ্ববিদ্যালয়সমূহ ও মহানগরীতে অবস্থিত সব কলেজ ইউনিটের নেতাকর্মীরা কাঁধে কাঁধ মিলিয়ে স্বৈরাচারিণী শেখ হাসিনা বিরোধী আন্দোলন-সংগ্রামে যথাসাধ‍্য অংশগ্রহণ করে আসছি। আমাদের এই সুদীর্ঘ পথচলায় নিজেদের মধ্যে গড়ে উঠেছে আত্মার এক সুদৃঢ় বন্ধন। সাংগঠনিক নানা বিষয়ে আমরা নিজেদের মধ্যে নিয়মিত শলাপরামর্শ করে থাকি। তাই নিজেদের মাঝে নেতৃত্বের সুস্থ প্রতিযোগিতাকে ছাপিয়ে কোনক্রমেই তা অসুস্থ কর্মকা-ে পর্যবসিত হওয়ার অনুমাত্র সম্ভাবনা নেই। দলের দুঃসময়কে অনুধাবন করে ২ বছরের কমিটি মেয়াদোত্তীর্ণ হয়ে প্রায় দীর্ঘ ৫ বছর যাবত চললেও সংগঠনের স্বার্থে সর্বোচ্চ শৃঙ্খলা বজায় রেখে আমরা বর্তমান কমিটির অধীনে রাজনৈতিক কর্মকা- পরিচালিত করে আসছি।

তারা বলেন, সম্প্রতি নতুন কেন্দ্রীয় কমিটি গঠনকে কেন্দ্র করে নানামুখী আলোচনা আমাদের সবাইকে দারুণ ভাবে উদ্বিগ্ন করেছে। বিশেষত আমরা পরোক্ষভাবে জানতে পেরেছি যে, দলীয় হাইকমান্ড নিয়মিত ছাত্রদের দিয়ে ছাত্রদলের শীর্ষ নেতৃত্ব নির্ধারণ করতে চায়। আপনার যে কোন সিদ্ধান্তই আমাদের শিরোধার্য। কিন্তু চলমান বাস্তবতায় এ মূহুর্তে এই ধরনের সিদ্ধান্ত দলের জন‍্য আত্মঘাতী হতে পারে, যা দীর্ঘ মেয়াদে দলের সমূহ ক্ষতির কারণ হতে পারে বলে আমরা মনে করি। দল, দেশ, আপনি ও সর্বোপরি দেশমাতা বেগম খালেদা জিয়ার প্রতি আমাদের আবেগ, অনুভূতি ও ভালবাসা অন্তহীন। আমাদের জীবনের সকল অস্তিত্বে মিশে আছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমান। তাই চলমান সময়কে আমলে নিয়ে নিজেদের মধ্যে আলাপ আলোচনার মাধ্যমে সংগঠনকে গতিশীল করতে তারা তিনটি প্রস্তাব দিয়েছেন।

এসব প্রস্তাবের মধ্যে- বয়সের সুনির্দিষ্ট সীমারেখা না রেখে ছাত্রদলের কমিটি গঠনের চিরাচরিত ঐতিহ্যকে অনুসরণ করে একটি ধারাবাহিক কমিটি আগামী ১ জানুয়ারি পর্যন্ত গঠন করা। পরবর্তীতে স্বল্প মেয়াদি একটি ধারাবাহিক কমিটি গঠন করা। বর্তমান কেন্দ্রীয় কমিটির সাথে বিশ্ববিদ্যালয়, মহানগর ও কলেজসমূহের সমন্বয়ে কমিটি গঠিত করা।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ