fbpx
 

আগাছা-পরগাছা মুক্ত করতে হবে আওয়ামী লীগকে : কাদের

Pub: Monday, September 30, 2019 8:58 PM
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

আওয়ামী লীগকে আগাছা-পরগাছামুক্ত করতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, জাতীয় সম্মেলন সামনে রেখে আওয়ামী লীগ নেতাকর্মীদের বলছি পার্টির ক্লিন ইমেজ গড়ে তুলতে হবে। ক্লিন ইমেজ গড়তে হলে আমাদের আগাছা-পরগাছামুক্ত আওয়ামী লীগ করতে হবে। সেটাই বঙ্গবন্ধু ও শেখ হাসিনার স্বপ্নের আওয়ামী লীগ হবে।

সোমবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ‘বিশ্বমানবতার বাতিঘর প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার শুভ জন্মদিন’ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি একথা বলেন। দক্ষিণ আওয়ামী লীগ এ আলোচনা সভার আয়োজক।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে ‘শুভ জন্মদিন : অভিবাদন জননেত্রী শেখ হাসিনা’ নামে বইয়ের মোড়ক উন্মোচন করেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, দুঃসময়ে কর্মীরা যে আওয়ামী লীগের কোণঠাসা হয়ে থাকে, সে আওয়ামী লীগ বঙ্গবন্ধু আওয়ামী লীগ নয়। সে আওয়ামী লীগ শেখ হাসিনার আওয়ামী লীগ নয়। আওয়ামী লীগে বিশুদ্ধ রক্ত সঞ্চালন করুন। এটাই শেখ হাসিনার চাওয়া।

সেতুমন্ত্রী বলেন, যারা বঙ্গবন্ধু লাগিয়ে, প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে অপকর্ম করবে, দুর্নীতি করবে, লুটপাট করবে, ভূমি দখল করবে তারা আওয়ামী লীগের লোক হতে পারে না। আমাদের লোকের অভাব নেই, খারাপ লোকের দরকার নেই। ভালো লোকের জন্য দরজা খুলে দিন। শেখ হাসিনা দরজা খুলে দিয়েছেন। ভালো লোকদের জন্য রাজনীতির দুয়ার খুলে দিতে হবে।

গুটিকয়েক দুর্নীতিবাজ, লুটেরা, মাদক ব্যবসাী, চাঁদাবাজের জন্য পুরো দল দুর্নামের ভাগিদার হতে পারে না।

অপকর্ম যারাই করুক কাউকেই ছাড় দেয়া হবে না। পৃষ্ঠপোষক হোক বা যেই হোক কাউকে ছাড় দেয়া হবে না বলে জানান ওবায়দুল কাদের।

বিএনপির সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের দাবির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি আগে বলতো অনুমতি মেলে না। এখন অনুমতি পেয়ে রঙিন খোয়াব দেখছে ক্ষমতায় যাওয়ার। ক্ষমতার রঙিন খোয়াব অচিরেই কর্পূরের মতো উড়ে যাবে।

তিনি বলেন, আওয়ামী লীগকে চেনেন না। আন্দোলন কত প্রকার ও কি। আওয়ামী লীগ অতীতে হারে হারে বুঝিয়ে দিয়েছে। আন্দোলন রাজনৈতিকভাবে করলে রাজনীতি দিয়েই মোকাবিলা করা হবে। আন্দোলনের নামে সহিংসতার কোনো উপাদান যুক্ত করলে উদ্ভূত পরিস্থিতিতে সমুচিত জবাব দিতে আওয়ামী লীগ প্রস্তুত। বিএনপির জাতীয় সরকারের দাবি মামাবাড়ির আবদার। জনগণের কাছে হাস্যকর।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজি আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলটির সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের কার্যনিবাহী সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ