fbpx
 

‘জুয়াড়িদের হাত থেকে দেশকে রক্ষায় রংপুর নির্বাচনে অংশ নেয়া’ :মির্জা ফখরুল

Pub: Monday, September 30, 2019 11:44 PM
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

জুয়াড়িদের হাত থেকে দেশকে রক্ষায় রংপুর নির্বাচনে অংশ নেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মাহাসচিব মির্জা ফখনরুল ইসলাম আলমগীর।

বলেছেন, ক্যাসিনো সৃষ্টিকারী জুয়াড়ি, চাঁদাবাজ, জনগণের অধিকার কেড়ে নেয়া একদলীয় শাসনব্যবস্থা কায়েম করেছে বর্তমান সরকার। তাদের অপশাসনের হাত থেকে দেশ ও বেগম জিয়াকে মুক্ত করতে আমরা নির্বাচনে অংশ নিয়েছি।

সোমবার বিকালে রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে ধানের শীষের প্রার্থী রিটা রহমানের পক্ষে নগরীর পায়রা চত্বরে এক পথসভায় মির্জা ফখনরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

ধানের শীষে ভোট প্রার্থনা করে বিএনপি মহাসচিব বলেন, রংপুরের জনগণের অনেক বীরত্বগাথা ইতিহাস আছে। রংপুরের সন্তান কৃষক আন্দোলনের বীর পুরুষ নুরুদ্দীনের আমর সেই স্লোগান ‘কোনঠে বাহে জাগো সবাই’। তাই সময় এসেছে আজ রংপুরবাসীকে জেগে ওঠার।

তিনি বলেন, আপনাদের এলাকার মানুষ, ভারতীয় উপমহাদেশের প্রখ্যাত রাজনীতিক মশিউর রহমান যাদু মিয়ার যোগ্য সন্তান রিটা রহমানকে বিএনপি মনোনয়ন দিয়েছে। আমরা বিশ্বাস করি, ধানের শীষের বিজয় মানে রংপুরের মানুষের বিজয়। কারণ এই রংপুরবাসী অতীতেও ধানের শীষের সঙ্গে ছিল।

বিএনপির সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম-মহাসচিব ও ঢাকা দক্ষিণের সভাপতি হাবিব উন নবী সোহেল, সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) শ্যামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য মজিবুর রহমান, ইশরাফ হোসেন, প্রখ্যাত সাংবাদিক শায়রুল কবির, রংপুর-৩ আসনের ধানের শীষের প্রার্থী রিটা রহমান।

এছাড়াও নগরীর শাপলা চত্বরে পৃথক এক পথসভায় বক্তব্য রাখেন যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি আবদুল খালেক, গাইবান্ধা জেলা বিএনপি সভাপতি ডা. মইনুল হাসান সাদিক, দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, মহানগর বিএনপি সিনিয়র সহ-সভাপতি সামসুজ্জামান সামু, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জেলা সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক রইচ আহমেদ প্রমুখ।

স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ক্যাসিনো জুয়ার আড়ালে দেশকে বিক্রি করার ষড়যন্ত্র করছে। এই ক্যাসিনো কি, আমরা আগে তো এই নাম শুনিনি। আওয়ামী লীগ জনগণকে ক্যাসিনো দেখাল, খেলা শেখাল। মানুষের সর্বস্ব লুট করে নিল।

বিএনপির যুগ্ম-মহাসচিব হাবীব উন নবী খান সোহেল বলেন, এরশাদের লাঙ্গলে রংপুর পিছিয়েছে। আপনারা ভোট দিয়েছেন লাঙ্গলে, ভোট গিয়েছে নৌকাতে। ক্ষমতা ছাড়ার পর মানুষ তাকে ভালোবেসে লাঙ্গলে ভোট দিয়েছে। আর তিনি (এরশাদ) তা নৌকার কাছে বিক্রি করেছেন। তাই সারা দেশের উন্নয়নের তুলনায় রংপুর পিছিয়ে গেছে। আমাদের আর পিছিয়ে থাকা চলবে না। এরশাদ সাহেব এখন আর নেই। তাই সময় এসেছে সঠিক সিদ্ধান্ত নেয়ার।

তিনি রংপুরবাসীকে জনগণ, গণতন্ত্র, স্বাধীনতা, ভোটাধিকারে বিশ্বাসী বিএনপি জোটের পক্ষে থেকে রিটা রহমানকে ধানের শীষে ভোট দিয়ে সরকারের ক্যাসিনো জুয়ার বিরুদ্ধে প্রতিবাদ জানানোর আহ্বান জানান।

হাবীব উন নবী খান সোহেল বলেন, রিটা রহমান নির্বাচিত হলে আপনারা তার কাছ থেকে মা ও বোনের আচরণ পাবেন। তার দরজা আপনাদের জন্য খোলা থাকবে।

সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু বলেন, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারা ক্যাসিনো জুয়ায় কোটি কোটি টাকার অবৈধ সম্পদ গড়েছে। বিদেশে টাকা পাচার করেছে। সরকার ক্যাসিনো জুয়া খেলার আড়ালে দেশকে জুয়ার দেশে পরিণত করেছে। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, রিটা রহমানকে বিএনপি মনোনয়ন দিয়েছে। তিনি এই অঞ্চলের প্রখ্যাত রাজনীতিবীদ মশিয়ুর রহমান যাদু মিয়ার সুযোগ্য কন্যা। আমার বিশ্বাস তিনি নির্বাচিত হলে রংপুরের মানুষের সুখ-দুঃখের সঙ্গী হবেন। রংপুরের উন্নয়নসহ জনগণের দাবি আদায়ে বলিষ্ঠ ভূমিকা রাখবেন।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ