fbpx
 

ঢাবিতে ছাত্রদল নেতাদের উপর ছাত্রলীগ সন্ত্রাসীদের বর্বরোচিত হামলার নিন্দা

Pub: Sunday, October 20, 2019 11:09 PM
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

প্রেস বিজ্ঞপ্তি
ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর কেন্টিনে ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক সহ সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে ছাত্রলীগের সাবেক মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক উপ-সম্পাদক আল মামুন, মাস্টার দা সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রাইসুল ইসলাম ও সনেট মাহমুদের নেতৃত্বে পরিকল্পিত ভাবে হামলা চালিয়ে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ তথ্য ও গবেষনা সম্পাদক মামুন খান, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ মানবাধিকার বিষয়ক সম্পাদক মাজেদুল ইসলাম রুন্মন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সদস্য মোমিনুর রহমান মালিথা, ঢাবি মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের যুগ্ম আহবায়ক শাহজাহান শাওন, তারেক হাসান মামুন, বেসরকারী বিশ্বদ্যিালয় ছাত্রদল ছাত্রদলের যুগ্ম সম্পাদক ওবায়দুল্লাহ নাঈম সহ অন্তত ১০ জন ছাত্রনেতাকে মারাত্নক আহত করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

আজ ২০ অক্টোবর ২০১৯ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে এখন ভয়ংকর দুসময় চলছে। কোন বিশ্ববিদ্যালয়ের অভিভাবক যখন দলকানা হয় তখন স্বাভাবিকভাবেই ওই বিশ্ববিদ্যালয়ের উপর তার নিয়ন্ত্রন থাকে না। ঢাবির ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। নতজানু ঢাবি ভিসি, বিশ্ববিদ্যালয় প্রশাসনের কারণে দেশের অন্যতম সেরা বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের একের পর এক সন্ত্রাসী কর্মকান্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশকে ধ্বংসের মুখে ফেলে দিচ্ছে। এই শিক্ষা প্রতিষ্ঠানটিকে বারবার কলুষিত করছে ছাত্রলীগ। ছাত্রলীগের অবমানবিক কর্মকান্ডের কারণে ঢাবি সহ সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ভয়ংকর ভীতিকর আতংক চলছে।

নেতৃদ্বয়, ছাত্রদল নেতাদের ওপর হামলার সাথে জড়িত ছাত্রলীগ সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। তা না হলে ছাত্রলীগের একঘুয়েমী এবং নিষ্ঠুরতার কারনে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস শান্ত-নিরাপদ ও সুখময় হয়ে উঠবে না এবং সমাধানহীন সংকটের জন্য তাদের দায়ী হতে হবে বলে হুশিয়ার করেদেন।

নেতৃদ্বয় অবিলম্বে ঢাবিতে ছাত্রদল নেতাদের ওপর হামলার সাথে জড়িত ছাত্রলীগ ক্যাডারদের গ্রেফতার, প্রশাসনিক ব্যবস্থা গ্রহন এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান ।

উল্লেখ্য রোববার বেলা সোয়া ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলন করেন ছাত্রদলের নেতারা। সংবাদ সম্মেলনে ছাত্রদল সাধারণ সম্পাদক ফেসবুকে তার নামে ভুয়া আইডি খুলে বিভিন্ন অপপ্রচার করা হচ্ছে বলে অভিযোগ করেন। সংবাদ সম্মেলন শেষ হলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদককে গ্রেফতারের চেষ্টা করেন। ছাত্রদল নেতা-কর্মীরদের প্রতিরোধে তাদের গ্রেফতারের চেষ্টা ব্যর্থ হয়। ছাত্রদল নেতৃবৃন্দ একত্রিত হয়ে মধুর ক্যান্টিনে গেলে সেখানে তাদের ওপর ছাত্রলীগের সন্ত্রাসীরা পরিকল্পিত ভাবে হামলা চালান।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ