fbpx
 

রাত পোহালেই কৃষক লীগের সম্মেলন

Pub: Tuesday, November 5, 2019 11:52 PM
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে বিজয়ের মাস ডিসেম্বরে। ডিসেম্বরে ২০ ও ২১ তারিখে সোহরাওয়ার্দী উদ্যানে হবে আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন। মূল দল আওয়ামী লীগের আগেই অনুষ্ঠিত হতে যাচ্ছে সহযোগী ৪ সংগঠন ও আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর দক্ষিণের সম্মেলন। প্রতিটি সম্মেলন হবে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। আর এ নভেম্বরেই পরপর হতে যাচ্ছে ৪ টি সংগঠনের সম্মেলন। এর মধ্যে ৬ নভেম্বর কৃষক লীগের সম্মেলন, ৯ নভেম্বর জাতীয় শ্রমিক লীগ, ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন, ২৩ নভেম্বর যুবলীগের সম্মেলন।  এজন্য সোহরাওয়ার্দী উদ্যানে স্থায়ী মঞ্চ তৈরি করছে আওয়ামী লীগ।

আগামীকাল বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে কৃষক লীগের ১০ম জাতীয় সম্মেলন। সম্মেলন ঘিরে সকল প্রকার প্রস্তুতি শেষ করেছে সংগঠনটি। ইতোমধ্যেই প্রস্তুত করা হয়েছে সম্মেলন মঞ্চ। সম্মেলন ঘিরে আনন্দ-উৎসব দেখা দিয়েছে সংগঠনের নেতাকর্মীদের মাঝে। নতুন নেতৃত্বের আমদে রয়েছে তৃণমূলের নেতাকর্মীরা।

সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে দেখা গেছে, মঞ্চ প্রস্তুত করা হয়েছে। মঞ্চের সামনে সারি সারি চেয়ার রাখা হয়েছে। শেষ মুহূর্তে চলছে সৌন্দর্য্য বর্ধনের কাজ ও বিদ্যুতের কাজ। কৃষক লীগের সম্মেলন মঞ্চের মাসনে ফুটিয়ে তোলা হয়েছে গ্রাম বাংলার ঐহিত্য ও কৃষির আবহ। মঞ্চের সরাসরি সামনে তৈরি করা হয়েছে গ্রামের হাটবাজারে একটি দৃশ্য। সেখানে তাকালে মনে হয় কৃষক তার কৃষি পণ্য বিক্রির জন্য পসরা সাজিয়ে বসে আছে।  মঞ্চের নিচে রয়েছে কৃষির আধুনিক যন্ত্রপাতি। এর মধ্যে রয়েছে পাওয়ার টিলার, মঞ্চের পাশে তৈরি করা হয়েছে ‘আমার বাড়ি-আমার খামার’-এর একটি দৃশ্য নির্মাণ করে দৃষ্টি নন্দন করা হয়েছে।

এবিষয়ে কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু ব্রেকিংনিউজকে বলেন, আমাদের ১০ম জাতীয় সম্মেলন। সম্মেলনের সকল প্রস্তুতি আমরা গুছিয়ে এনেছি। আমাদের সম্মেলনে কৃষক রত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিধি হিসেবে উপস্থিত থাকবেন। কৃষক লীগের সম্মেলন তাই কৃষকদের আবহে এবারের সম্মেলন মঞ্চ সাজানো হয়েছে। আর প্রধানমন্ত্রীর নিরাপত্তার কথা বিবেচনা করে ইতোমধ্যে নিরাপত্ত বাহিনী তাদের কার্যক্রম শুরু করেছে।

কৃষক লীগের সম্মেলনে অল ইন্ডিয়া কৃষাণ সভার সাধারণ সম্পাদক অতুল কুমার অঞ্জনসহ আরো একজন বিদেশি ডেলিগেট আসবে বলে ব্রেকিংনিউজকে জানিয়েছেন সংগঠনটির আরেক সংগঠনিক সম্পাদক কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইট।

সম্মেলনের বিয়ষে জানতে চাইলে কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা ব্রেকিংনিউজকে বলেন, দেশের কৃষকদের কল্যাণে কাজ করে বাংলাদেশ কৃষক লীগ। কৃষকদের নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ কৃষক লীগ। সারাদেশের কৃষকরা আজ কৃষকলীগের নেতৃত্বে ঐক্যবদ্ধ। আগামীকাল কৃষক লীগের ১০ম জাতীয় সম্মেলন। কৃষক লীগের সম্মেলনের সারাদেশ থেকে ৮ হাজার কাউন্সিলর ও ১৩ হাজার নেতাকর্মী উপস্থিত থাকবেন। সম্মেলন উপলক্ষে ১৫টি উপ-কমিটি করেছি, প্রত্যেকে কমিটি নিজ নিজ দায়িত্ব পালন করছে। আমরা সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। উৎসব ও আনন্দমুখর পরিবেশে আমাদের এ সম্মেলন হবে।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ