fbpx
 

করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করতে হবে : বুলবুল

Pub: বৃহস্পতিবার, মার্চ ১২, ২০২০ ৯:২৭ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

করোনাভাইরাস আতংক নয় বরং জনসচেতনতা সৃষ্টিতে গুরুত্ব দেয়া ও স্বাস্থ্য সুরক্ষায় জামায়াত নেতা-কর্মীদের প্রতি নগরবাসীরকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল।

বৃহস্পতিবার রাজধানীতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি ও স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর মন্জুরুল ইসলাম ভুঁইয়া, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি ও ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি দেলওয়ার হোসেন, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সবুর ফকির, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামাল হোসাইন, জামায়াত নেতা প্রকৌশলী জসিম উদ্দিন প্রমুখ।

নূরুল ইসলাম বুলবুল বলেন, করোনাভাইরাস ভাইরাস থেকে বাঁচতে আমাদেরকে আরো সচেতন হতে হবে। রাসূল (সা:) এর হাদিস ‘পবিত্রতা ঈমানের অঙ্গ’ উল্লেখ করে তিনি বলেন, করোনাভাইরাস বা কোভিড-১৯ প্রতিরোধে সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে।

তিনি আরো বলেন, বিভিন্ন বিপদ দিয়ে মূলত আল্লাহ ঈমানদারকে পরীক্ষা করেন ও অবিশ্বাসীদেরকে শাস্তি দেন। বর্তমানে বিশ্বব্যাপী মুসলমানদের উপর জুলুম ও নির্যাতন করা হচ্ছে। অপরদিকে মুসলমানরাও কোনো কোনো ক্ষেত্রে ইসলামের সুমহান আদর্শ থেকে বিচ্যুত হয়ে পড়েছে। ইসলামের সামাজিক বিধি-বিধানসমূহ মেনে চললে অধিকাংশ সময়ই এসব ব্যাধী ও মহামারী থেকে নিজেকে হেফাজত করা সম্ভব।

এমতাবস্থায় তিনি সকলকে এই বিপদের হাত থেকে বাঁচার জন্য কোরআন ও সুন্নাহকে আরো দৃঢ়ভাবে আঁকড়ে ধরার আহ্বান জানান। সেইসাথে করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে বাংলাদেশের জনগণসহ বিশ্ববাসীকে হেফাজত করার জন্য মহান আল্লাহ কাছে সাহায্য কামনা করেন।

তিনি ভাইরাস মোকাবেলায় সরকারের পর্যাপ্ত প্রস্তুতির অভাব রয়েছে উল্লেখ করে ক্ষোভ জানিয়ে বলেন, করোনাভাইরাস নিয়ে দেশজুড়ে আতঙ্কজনক পরিস্থিতি তৈরি হলেও সরকার এ নিয়ে চরম উদাসীনতার পরিচয় দিয়েছে। দেশের সীমান্ত ও স্থলবন্দর অরক্ষিত, বিমানবন্দরগুলোতে পর্যাপ্ত স্ক্যানার মেশিন নেই। মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার যথেষ্ট পরিমাণে আমদানি বা উৎপাদনের কোনো ব্যবস্থা না নেয়ায় সেগুলো বাজারে কয়েক গুণ বেশি দামে বিক্রি হচ্ছে।

তিনি সরকারকে এই সংকট মোকাবেলায় দ্রুত কার্যকর উদ্যোগ নেয়ার আহ্বান জানান। অন্যথায় এ ব্যাপারে সরকারের ব্যর্থতাকে জনগণ কখনোই ক্ষমা করবে না। সেইসাথে তিনি করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি ও স্বাস্থ্য সুরক্ষায় সকল জামায়াত নেতা-কর্মীদেরকে নগরবাসীর পাশে থেকে সর্বাত্মক সহযোগিতা করতে বলেছেন। প্রেস বিজ্ঞপ্তি।

Hits: 24


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ