fbpx
 

“গণতন্ত্র আজ কারাগারে,খালেদা জিয়ার ৬০১ দিন এভাবে আর কত দিন”

Pub: মঙ্গলবার, অক্টোবর ১, ২০১৯ ২:০০ অপরাহ্ণ   |   Upd: মঙ্গলবার, অক্টোবর ১, ২০১৯ ২:৩১ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

সায়েক এম রহমান : গত ৩০ ডিসেম্বরের নির্বাচনটি শাসক গোষ্ঠীর ইচ্ছা মতই করে নিল। দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী, গনতন্ত্রের প্রতীক বেগম খালেদা জিয়াকে বন্দী রেখে সাথে ৭০ হাজারের অধিক নেতাকর্মী দের জেলে রেখে, লক্ষ লক্ষ নেতাকর্মীর মাথায় গায়েবী মামলার হুলিয়া জারি করে, নির্বাচনী মাঠকে পাহাড় সম ব্যবধান করে, এবং নির্বাচন কমিশন সহ প্রশাসনের সব কটি ডিপার্টমেন্ট কে দলীয় সূত্রে ব্যবহার করে, শেখ হাসিনার আওয়ামী লীগ পৃথিবীর সকল রেকর্ড ভঙ্গ করে ভোটের আগের দিন রাতেই ৬৬% ভোটের বাস্ক ভরে নির্বাচনটি সম্পূর্ণ করে। অতঃপর ভোট ডাকাতির নির্বাচন হিসাবে বিশ্ব মিডিয়ায় সয়লাব হয় এবং মিড নাইট সরকার হিসাবে প্রতিষ্টা লাভ করে।

এখানেই শেষ নয়,,, তফসিল ঘোষণার পর থেকে ১৭জন প্রার্থীকে কারাগারে থাকতে হয়েছে, ৫০ জনের মত প্রার্থীকে পুলিশ ও সরকারের ক্যাডার বাহিনী দ্ধারা মারাত্মক আহত হয়েছে, অনেকে হাসপাতালে থাকতে হয়েছে। প্রায় ৪৬জন প্রার্থীকে বিভিন্ন ভয়ভীতির মাধ্যমে মাঠেই নামতে দেয়া হয় নাই এবং ৫৭জন প্রার্থীকে মামলা দিয়ে দৌঁড়ে রাখা হয়। এই ছিল নির্বাচনের পূর্ব মহুর্তগুলি। সব মিলে ফ্যাসিষ্টরা ৩০ ডিসেম্বর একটি ভোট ডাকাতির নির্বাচন অনুষ্ঠিত করে শেখ হাসিনার আওয়ামী লীগ বাংলাদেশের ইতিহাসে এক কালো অধ্যায় রচনা করে।
রাজনৈতিক পর্যবেক্ষকরা বলেছেন, ১০/১২ বৎসর এভাবে লাঞ্ছিত বঞ্চিত নিপীড়িত নির্যাতিত হয়ে একটি রাজনৈতিক দল ক্ষমতার বাহিরে থাকলে সাধারণত দেউলিয়া হয়েই যাওয়ারই কথা। কিন্তু তা না হয়ে উল্টো আওয়ামী লীগ অবৈধ ক্ষমতা ভোগ করে, বেগম খালেদা জিয়াকে বন্দী করে,,,,,, মধ্যরাতে এ ধরনের ভোট ডাকাতির নির্বাচন করে আসলে আওয়ামী লীগ নিজেই দেউলিয়া হয়ে গেছে।

এতদিন মানুষ জানত, মাঠের বিরোধী দল বিএনপি ও ২০ দলীয় জোট। এবারের নির্বাচনে আওয়ামী লীগ জনগণকে ভোট দেয়ার সুযোগ না দিয়ে, প্রমান করে ফেলেছে, জনগন বিরোধী দল।
রাজনৈতিক আরো পর্যবেক্ষকরা বলছেন,,,,এই ভোট ডাকাতির নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনা এবং শেখ হাসিনার আওয়ামী লীগ মূলত হেরে গেছে এবং বেগম খালেদা জিয়াই জিতে গেছে । কারণ বেগম খালেদা জিয়া জীবনের শেষ প্রান্তে এসে কারাবাসে থেকে এত সব লাঞ্চনা বঞ্চনার স্বীকার হচ্ছেন শুধুমাত্র গনতন্ত্রের জন্য, এ দেশের মানুষের মুক্তির জন্য, তাঁহার এই দৃঢ় চেতা মনোভাব জাতিকে প্রমান করতে আবারও সক্ষম হয়েছেন।

আজ খালেদা জিয়া ,,,,, শেখ হাসিনার বন্দীশালায় ৬০১ দিন! এভাবে আর কত দিন? আর অপেক্ষা নয়, বড় বড় নেতাদের ডেইট, ব্রিফের দিকে তাকিয়ে থাকলে হবে না। কারণ,,,, বাংলাদেশ তার মানচিত্র হারিয়ে পেতে চলেছে ! ঢাকা শহর চোর ডাকাতের আন্ডারে ক্যাসিনোর শহরে পরিণত হয়েছে।!বাংলাদেশ ব্যাংকের সোনা তামা হয়ে গেছে ! কয়লা ছাই হয়ে আকাশে উড়ছে! বড় বড় ব্যাংকগুলোর টাকা ট্রাম্ক ভরে বিদেশ পাড়ি দিচ্ছে।

আর দেরী নয়,,,,,” এখনই দেশের প্রজম্ম তরুণ যুব সমাজ থেকে শুরু করে প্রতিটি সমাজ ও প্রতিটি নাগরিকের দায়িত্ব ও কর্তব্য লক্ষকোটি শহীদের বিনিময় অর্জিত বাংলাদেশকে রক্ষা করা। গণতন্ত্রকে উদ্ধার করা। দেশমাতা গণতন্ত্রের প্রতীক বেগম খালেদা জিয়াকে মুক্ত করা । বেগম খালেদা জিয়াকে মুক্ত করা মানে গণতন্ত্র কে মুক্ত করা। বেগম খালেদা জিয়া মুক্ত মানে বাংলাদেশ মুক্ত।

লেখক :

লেখক ও কলামিস্ট
সায়েক এম রহমান
উপদেষ্টা সম্পাদক
শীর্ষ খবর ডটকম


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ