আজকে

  • ৫ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২০শে আগস্ট, ২০১৮ ইং
  • ৯ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

জাতিসংঘের তৎপরতা অব্যাহত : মুখপাত্র

Pub: সোমবার, ফেব্রুয়ারি ১২, ২০১৮ ৩:০১ অপরাহ্ণ   |   Upd: সোমবার, ফেব্রুয়ারি ১২, ২০১৮ ৩:০১ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

জাতিসংঘের ব্রিফিংয়ে শেখ হাসিনার মামলা প্রত্যাহার আর খালেদা জিয়াকে জেলে প্রেরণ প্রসঙ্গ

জাতিসংঘ সদর দপ্তর থেকে মুশফিকুল ফজল আনসারী : জাতিসংঘ মহাসচিবের ডেপুটি মুখপাত্র ফারহান হক বলেছেন, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রীকে জেলে প্রেরণের বিষয়ে খোঁজখবর অব্যাহত রেখেছে জাতিসংঘ। আমরা ইতোমধ্যে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহবান জানিয়েছি। জাতিসংঘের রাজনৈতিক শাখার আমাদের সহকর্মীরা এ বিষয়ে কাজ করছেন।

শুক্রবার জাতিসংঘের নিয়মিত ব্রিফিংয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাদন্ড প্রদান প্রসঙ্গে বিশ্বসংস্থার সর্বশেষ প্রতিক্রিয়া জানতে চাইলে এ কথা জানান তিনি।

ব্রিফিংয়ে যোগ দিয়ে জাতিসংঘ সংবাদদাতা মুশফিকুল ফজল আনসারী জানতে চান- বাংলাদেশের প্রধান বিরোধী নেত্রী বেগম খালেদা জিয়ার কারাদন্ড প্রদানের বিষয়ে জাতিসংঘের সর্বশেষ অবস্থান কি? যেমনটি গতকাল আপনি বলেছিলেন জাতিসংঘ পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে।

জবাবে মহাসচিবের মুখপাত্র বলেন, “বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রীকে জেলে প্রেরণের বিষয়ে খোঁজখবর অব্যাহত রেখেছে জাতিসংঘ। আমরা এখনো পরিস্থিতির দিকে নজর রাখছি। আপনি জানেন যে, ইতোমধ্যে সংঘাত, সহিংসতা পরিহারের আহবান জানানো হয়েছে। জাতিসংঘের রাজনৈতিক শাখার আমাদের সহকর্মীরা এ বিষয়ে কাজ করছেন। কোনো আপডেট আসা মাত্রই আপনাকে তা জানানো হবে।”

অপর একটি সম্পূরক প্রশ্নে এই প্রতিবেদক জানতে চান- ২০০৮ সালে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিগত সেনা সমর্থিত তত্ত্ববধায়ক সরকার ১৫টি সুনির্দিষ্ট দূর্নীতির মামলা দায়ের করেছিল। যা পরবর্তীতে ক্ষমতা প্রয়োগের মাধ্যমে তোলে নেয়া হয়। অথচ সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাদন্ডে দন্ডিত করে জেলে পাঠানো হয়েছে যিনি বিগত এক দশকের বেশি সময় ধরে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রাম করে যাচ্ছেন। জাতিসংঘের একটি সদস্য রাষ্ট্রের এমন দ্বৈতনীত ও অপশাসনের বিষয়ে জাতিসংঘ মহাসচিব কি অবগত আছেন?

জবাবে মুখপাত্র ফারহান হক বলেন, আমরা সকল বিষয়ে পর্যবেক্ষণ করছি যা আপনাকে বলেছি। এসকল বিষয়ে অগ্রগতি হলে আপানাকে জানাবো।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1492 বার

 
 
 
 
ফেব্রুয়ারি ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জানুয়ারি   মার্চ »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com