fbpx
 

মাহবুব আলী খানের মৃত্যু বার্ষিকীতে সিলেট জেলা ড্যাবের ফ্রী চিকিৎসা

Pub: Tuesday, August 6, 2019 9:31 PM
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে মরহুমের পরিবার পরিবারবর্গ ও এম.এ খান স্মৃতি সংসদ যুক্তরাজ্যের উদ্যোগে ও ডক্টস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সিলেট জেলার সার্বিক সহযোগিতায় ডেঙ্গু সচেতনতা ও বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করা হয়।

অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য, সিলেট মহানগর বিএনপির সাবেক আহবায়ক, বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী। তিনি তার বক্তব্যে বলেন, বাংলাদেশ সরকারের প্রাক্তন যোগাযোগ ও কৃষিমন্ত্রী, সাবেক নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল মাহবুব আলী খান কর্মগুণে ও চারিত্রিক মাধুর্যে আমাদের রাজনীতিতে নক্ষত্রের মতোই বিরাজ করছিলেন। তাঁর অস্তিত্বজুড়ে ছিল যেমন অখণ্ড কর্মপ্রেরণা, তেমনি তিনি ছিলেন সততা ও দেশপ্রেমের বিরলদৃষ্টান্ত। জীবনের সর্বস্তরে তিনি তাঁর এই চেতনারই বাস্তবায়ন করে গেছেন অত্যন্ত নিষ্ঠার সাথে। আর এই কর্মগুণেই তিনি দেশের মানুষের হৃদয়ের মণিকোঠায় আজও রয়েছেন।

ফ্রী মেডিকেল ক্যাম্পে গরীব ও অসহায় প্রায় সহস্রাধিক মানুষের মধ্যে ড্যাব সিলেট জেলার নেতৃত্বে ১৫ সদস্যের একটি বিশেষজ্ঞ চিকিৎসক দল বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করেন।

খান বাহাদুর ডা. আসদ্দর আলী খান ওয়াকফ এস্টেটের মোতাওয়াল্লী ও মরহুমের ভাতিজা বাবর আলীর খানের সভাপতিত্বে ও ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সিলেট জেলার সাধারণ সম্পাদক ডা. শাকিলির রহমান ও সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক জুবায়ের আহমদ লিলুর যৌথ পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন উক্ত অনুষ্ঠানের সমন্বয়কারী জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি ইকবাল বাহার চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্যে ডক্টস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সিলেট জেলার সভাপতি বিশিষ্ট চিকিৎসক অধঅধ্যাপক ডা. নাজমূল ইসলাম বলেন, ডেঙ্গুমুক্ত দেশ গড়তে হলে পরিস্কার পরিচ্ছন্নতার বিকল্প নেই। পাশাপাশি ডেঙ্গু থেকে বাঁচতে সবাইকে সচেতন হতে হবে। বাড়ি আঙ্গিনা পরিস্কার, ফুলের টব এগুলো পরিস্কার ও বাসার বিভিন্ন স্থানে জমে থাকা পানি পরিস্কার করতে হবে। তাতেই ডেঙ্গু থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন যুবনেতা সেলিম আহমদ। অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন- দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতি হাজী শাহাব উদ্দিন, মহানগর বিএনপির সহ দফতর সম্পাদক লোকমান আহমদ, জেলা যুবদলের প্রচার সম্পাদক আলী আহমদ হিরা, উপজেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক বাবর আহমদ রনি, মহানগর বিএনপি নেতা মাহবুব আহমদ চৌধুরী, মরহুমের ভাতিজা নাসির আলী খান, সমাজসেবী মাহবুব হাসান রিংকু, জেলা ছাত্রদলের সহ সভাপতি জহিরুল ইসলাম রাসেল, জেলা যুবদল নেতা কাওছার আহমদ নামর, আব্দুস সালাম আজাদ, মিসবাহ উদ্দিন, ছাত্রদল নেতা শাহ লাহিন ওলি, নুরুল ইসলাম সুজন, তাহমিদ আহমদ, মিনহাজ খান, সুমন আহমদ প্রমুখ।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ