fbpx
 

সততা ও দেশপ্রেমের বিরলদৃষ্টান্ত এম.এ খান

Pub: Tuesday, August 6, 2019 9:28 PM
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী বলেছেন, বাংলাদেশ সরকারের প্রাক্তন যোগাযোগ ও কৃষিমন্ত্রী, সাবেক নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল মাহবুব আলী খান কর্মগুণে ও চারিত্রিক মাধুর্যে আমাদের রাজনীতিতে নক্ষত্রের মতোই বিরাজ করছিলেন। তাঁর অস্তিত্বজুড়ে ছিল যেমন অখণ্ড কর্মপ্রেরণা, তেমনি তিনি ছিলেন সততা ও দেশপ্রেমের বিরলদৃষ্টান্ত। জীবনের সর্বস্তরে তিনি তাঁর এই চেতনারই বাস্তবায়ন করে গেছেন অত্যন্ত নিষ্ঠার সাথে। আর এই কর্মগুণেই তিনি দেশের মানুষের হৃদয়ের মণিকোঠায় আজও রয়েছেন।

রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে মরহুমের পরিবার পরিবারবর্গ ও এম.এ খান স্মৃতি সংসদ যুক্তরাজ্যের উদ্যোগে ডক্টস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সিলেট জেলার সার্বিক সহযোগিতায় ডেঙ্গু সচেতনতা ও বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান অনুষ্ঠানের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এরপর গরীব ও অসহায় প্রায় সহস্রাধিক মানুষের মধ্যে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করা হয়।

খান বাহাদুর ডা. আসদ্দর আলী খান ওয়াকফ এস্টেট এর মোতাওয়াল্লী ও মরহুমের ভাতিজা বাবর আলীর খানের সভাপতিত্বে ও ডক্টস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সিলেট জেলার সাধারণ সম্পাদক ডা. শাকিল রহমান ও জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক জুবায়ের আহমদ লিলুর যৌথ পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন উক্ত অনুষ্ঠানের সমন্বয়কারী জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি ইকবাল বাহার চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্যে ডক্টস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সিলেট জেলার সভাপতি বিশিষ্ট চিকিৎসক ডা. নাজমূল ইসলাম বলেন, ডেঙ্গুমুক্ত দেশ গড়তে হলে পরিস্কার পরিচ্ছন্নতার বিকল্প নেই। পাশাপাশি ডেঙ্গু থেকে বাঁচতে সবাইকে সচেতন হতে হবে। বাড়ি আঙ্গিনা পরিস্কার, ফুলের টব এগুলো পরিস্কার ও বাসার বিভিন্ন স্থানে জমে থাকা পানি পরিস্কার করতে হবে। তাতেই ডেঙ্গু থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন যুবনেতা সেলিম আহমদ। অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন- দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতি হাজী শাহাব উদ্দিন, মহানগর বিএনপির সহ দফতর সম্পাদক লোকমান আহমদ, জেলা যুবদলের প্রচার সম্পাদক আলী আহমদ হিরা, উপজেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক বাবর আহমদ রনি, মহানগর বিএনপি নেতা মাহবুব আহমদ চৌধুরী, মরহুমের ভাতিজা নাসির আলী খান, সমাজসেবী মাহবুব হাসান রিংকু, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ, জেলা ছাত্রদলের সহ সভাপতি জহিরুল ইসলাম রাসেল, জেলা যুবদল নেতা কাওছার আহমদ নামর, আব্দুস সালাম আজাদ, মিসবাহ উদ্দিন, ছাত্রদল নেতা শাহ লাহিন ওলি, নুরুল ইসলাম সুজন, তাহমিদ আহমদ, মিনহাজ খান, সুমন আহমদ প্রমুখ।

এর আগে বাদ যোহর মরহুমের বাংলো বাড়িতে পরিবারের উদ্যোগে মিলাদ মাহফিল, দোয়া ও শিরণী বিতরণ করা হয়। উক্ত দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা আশিকুর রহমান। বাদ আছর হযরত শাহজালাল (রহঃ) দরগাহ মসজিদে ও শাহপরাণ (রহঃ) দরগাহ মসজিদে পরিবারের পক্ষ থেকে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সহ ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মো. আব্দুল কাহির চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়ছল, খান বাহাদুর ডা. আসদ্দর আলী খান ওয়াকফ এস্টেট এর মোতাওয়াল্লী বাবর আলী খান, যুবদল নেতা ইকবাল বাহার চৌধুরী, বিএনপি নেতা জালাল উদ্দিন চেয়ারম্যান, সৈয়দ মিসবাহ উদ্দিন, এমদাদ হোসেন চৌধুরী, সৈয়দ মঈন উদ্দিন সুহেল, ময়নুল হক, মুর্শেদ আহমদ মুকুল, আফজল উদ্দিন, নিজাম উদ্দিন জায়গীরদার, আব্দুল মালেক, লিলু মিয়া, সামসুল আলম, এড. বোরহান উদ্দিন, শিক্ষানবীস আইনজীবী আব্দুল কাহার, চ্যানেল এস এর সিনিয়র রিপোর্টার শিহাব আহমদ, সাবেক ছাত্রনেতা লিটন আহমদ, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন নাদিম, সহ সভাপতি আব্দুল হাসিব, মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হোসাইন আহমদ, যুগ্ম সম্পাদক ফাহিম রহমান মৌসুম, জেলার যুগ্ম সম্পাদক আশরাফ উদ্দিন রাজীব, জুবায়ের আহমদ লিলু, আলী আকবর রাজন, দুলাল রেজা, মহানগরের সহ সাধারণ সম্পাদক শোয়েব আহমদ প্রমুখ।

জেলা ও মহানগর যুবদল ঃ বাংলাদেশ সরকারের সাবেক যোগাযোগ মন্ত্রী, কৃষিমন্ত্রী ও নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল মাহবুব আলী খানের ৩৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে সিলেট জেলা ও মহানগর যুবদলের উদ্যোগে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (৬ আগস্ট) বাদ যোহর খতমে কোরআন ও বাদ আছর দরগাহে হযরত শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণে মরহুমের আত্মার মাগফেরাত ও তার পরিবারের সকলের সুস্থতা এবং শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর আত্মার মাগফেরাত, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, দেশনায়ক তারেক রহমান, মরহুমের কন্যা ডা. জুবায়দা রহমানের সুস্থতা কামনা করে আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- সিলেট জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি ইকবাল বাহার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক, যুগ্ম সম্পাদক আব্দুশ শুক্কুর, প্রচার সম্পাদক আলী আহমদ হিরা, যোগাযোগ সম্পাদক আলা উদ্দিন আলাই, সমাজকল্যাণ সম্পাদক নাজমূল হোসেন রিপন, ক্রীড়া সম্পাদক সুলতান আহমদ বাবু, যুবদল নেতা মামুন আল রশিদ হারুন, কাওছার আহমদ নামর, সেলিম আহমদ, আব্দুস সামাদ আজাদ, মুহিবুর রহমান মুহির, ফয়ছল কামরান হেলন, মোজাম্মেল আলম সাদ্দাম, ছমক আলী, বাবুল মিয়া প্রমুখ।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ