fbpx
 

সিলেট জেলা ও মহানগর বিএনপির প্রতিবাদ সমাবেশ

Pub: Wednesday, October 23, 2019 9:17 PM
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

ভোলায় গণহত্যার ঘটনার বিচার বিভাগীয়
তদন্ত করে জড়িতদের খুজেঁ বের করুন

সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, ফ্যাসিস্ট সরকার আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীকে দলীয় ক্যাডার বাহিনীর ন্যয় ব্যবহার করে বিরোধী মত দমন করছে। ভোলার বোরহান উদ্দিনে আল্লাহ ও রাসুল (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে ধর্মপ্রাণ মুসলমানদের শান্তিপূর্ণ বিক্ষোভে নির্বিচারে গুলীবর্ষন করে মানুষ হত্যা নির্মমতাকে হার মানাচ্ছে। এই ঘটনাকে কেন্দ্র করে সরকার সাম্প্রদায়িক দাঙ্গা উস্কানীর ষড়যন্ত্র চালিয়েছে। দেশের মানুষ সরকারের পাতা ফাদে পা দেয়নি। এদেশে দীর্ঘদিন থেকে বিভিন্ন ধর্মের লোকজন শান্তিপূর্ণভাবে স্ব স্ব ধর্ম পালন করে আসছে। কিন্তু কোন ধর্ম নিয়ে কটুক্তি করলে স্ব স্ব ধর্মের লোকজনের প্রতিবাদ করাটা স্বাভাবিক। ৯০ ভাগ মুসলমানের দেশে ধর্ম নিয়ে কটুক্তির প্রতিবাদ করায় নিরীহ ধর্মপ্রাণ মুসলমানদের হত্যা দেশবাসীকে হতবাক করেছে। যা গণহত্যার শামিল। অবিলম্বে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে এই গণহত্যার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় কারান্তরীণ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি এবং দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দেয়া ফরমায়েসী সাজা ও ষড়যন্ত্রমুলক মামলা সমূহ প্রত্যাহারের দাবী জানান তারা।
গতকাল বুধবার বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসুচীর অংশ হিসেবে ভোলার বোরহান উদ্দিনে ধর্মপ্রাণ মুসলমানদের উপর পুলিশের নির্বিচারে গুলীবর্ষণ ও হতাহতের প্রতিবাদে সিলেট রেজিষ্টারী মাঠে সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন। জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে ও মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকীর পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে জেলা ও মহানগর বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, ভোটারবিহীন সরকারের দুঃশাসনে মানুষের জীবনের মূল্য এখন পশুপাখির মূল্যের চেয়েও কমে গেছে। কথায় সরকার দেশকে কানাডা অস্ট্রেলিয়া বানিয়ে দিলেও বিদেশীদের কাছ থেকে কোন শিক্ষা গ্রহণ করছেনা। বিদেশে অনেক বড় বড় বিক্ষোভে পুলিশকে একটি বুলেট খরচ না করেও ধৈর্য সহকারে মোকাবিলা করতে দেখা যায়। আর ফ্যাসীবাদী সরকারের শাসনামলে এই দেশে কোনো ঘটনা ঘটলেই অসহিষ্ণু আচরণ করে পুলিশ বাহিনী। ক্ষমতা হারানোর শঙ্কায় সরকার ও তাদের রক্ষাকারী বাহিনী। ভোলার বিক্ষোভ সরকারের পতনের জন্য ছিলনা। সেখানে প্রশাসনের মারমুখী ভুমিকা দেখে মনে হয়েছে সরকার ধর্মপ্রাণ মানুষের বিরুদ্ধে যুদ্ধে নেমেছে। এই গণহত্যার সাথে জড়িতদের শাস্থি নিশ্চিত করতে হবে।
সিলেট মহানগর বিএনপির স্বাস্থ্য সম্পাদক ডা: আশরাফ আলীর পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচীত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সহ-ক্ষুদ্র ঋণ সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা আহ্বায়ক কমিটির ১নং সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, সিলেট মহানগর সভাপতি নাসিম হোসাইন, সিলেট জেলা বিএনপির মধ্যে থেকে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা আহ্বায়ক কমিটির সদস্য এডভোকেট আব্দুল গাফফার, আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী, অধ্যাপিকা সামিয়া চৌধুরী, এডভোকেট আশিক উদ্দিন, আব্দুল মান্নান, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, নাজিম উদ্দিন লস্কর, সিদ্দিকুর রহমান পাপলু, মাজহারুল ইসলাম ডালিম, আব্দুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, আবুল কাশেম, শামীম আহমদ, আহমেদুর রহমান চৌধুরী মিলু, মহিলা দলের সভাপতি সালেহা কবির শেপি, শ্রমিক দলের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন ও ভারপ্রাপÍ সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন নাদিম, মহানগর নেতৃবৃন্দের মধ্যে থেকে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর সহ-সভাপতি হুমায়ুন কবির শাহীন, সহ-সভাপতি কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী, জিয়াউল হক জিয়া, সৈয়দ মিসবাহ উদ্দিন, ডাঃ নাজমুল ইসলাম, ফাত্তাহ বকশী, আমির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, এডভোকেট আতিকুর রহমান সাবু, হুমায়ুন আহমদ মাসুক, সাংগঠনিক সম্পাদক মুকুল আহমদ মোর্শেদ, দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, প্রচার সম্পাদক শামীম মজুমদার, স্বেচ্ছাসেবক সম্পাদক হাবিব আহমদ চৌধুরী শিলু, পরিবার কল্যান সম্পাদক লল্লিক আহমদ চৌধুরী, মহিলা দলের সাধারণ সম্পাদক নিগার সুলতানা ডেইজী, মহানগর বিএনপির মানবাধিকার সম্পাদক মুফতি নেহাল উদ্দিন, পরিবেশ কল্যান সম্পাদক আবুল কালাম, সমবায় সম্পাদক মামুনুর রহমান মামুন, আপ্যায়ন সম্পাদক আফজাল উদ্দিন, আব্দুল জব্বার তুতু, বিএনপি নেতা লোকমান আহমদ, আমিনুর রহমান খোকন, আলী হায়দার মজনু, নজির হোসেন, মওদুদুল হক মওদুদ, কয়েস আহমদ সাগর, উজ্জল রঞ্জন চন্দ, মুফতি রায়হান উদ্দিন মুন্না, মোতাহির আলী মাখন, আমিনুর রশীদ খোকন, শেখ কবির আহমদ, আব্দুস সাত্তার আমীন, এম. মখলিছ খান, শফিকুর রহমান টুটুল, দিলোয়ার হোসেন চৌধুরী, কামাল আহমদ জুয়েল, রফিকুল ইসলাম, জিয়াউর রহিম দিপন, আব্দুস সোবহান, সালাউদ্দিন, মঈনুল হক স্বাধীন, নুরুল ইসলাম লিমন, জাবেদুল ইসলাম দিদার, ফয়েজ আহমদ শিপু ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান প্রমূখ।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ