অপরাধীদের আশ্রয়স্থল নবীগঞ্জ ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পরিদর্শক

Pub: Saturday, August 8, 2020 1:16 AM
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

হবিগঞ্জ প্রতিনিধি :
হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার সিমান্ত এলাকার ঐতিহ্যবাহী ইনাতগঞ্জ বাজার। এখানে রয়েছে পুলিশ ফাঁড়ি। যেখানে লোকজন নিরাপদ থাকার কথা, সেখানেই দুশ্চিন্তায় রয়েছেন স্কুল কলেজগামী ও উঠতি বয়সের যুবকদের নিয়ে অভিভাবক মহল! এমন চাঞ্চল্যকর তথ্য গত কিছুদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সমালোচনার ঝড় উঠছে।

এলাকাবাসী সূত্রে জানাযায়, উপজেলার সীমান্তবর্তী ঐতিহ্যবাহী খ্যাত ইনাতগঞ্জ এলাকা। আর ওই অঞ্চলকে কিছু মাদক কারবারি, জুয়াড়ি সহ বিভিন্ন অপকর্মের হোতারা বেঁচে নিয়েছে তাদের আশ্রয়স্থল হিসাবে। আর এতে ওই এলাকার কিছু স্কুল, কলেজের ছাত্রদের টার্গেট করে বেছে নেয় মাদক কারবারিরা।

এতে ওই এলাকায় দিন দিন বৃদ্ধি পাচ্ছে মাদক কারবারি ও সেবনকারী! মাঝে মধ্যে নবীগঞ্জ থানা কতৃক মাদক ব্যবসায়ীসহ বিভিন্ন অপরাধীকে গ্রেফতার করে জেল হাজতে পাঠালেও কিছুদিন যেতেই আইনের মারপ্যাঁচে জামিনে মুক্ত হয়ে আসার পর আবারও জড়িয়ে পড়ে তাদের পুরোনো পেশায়। অথচ সেখানে পুলিশ ফাঁড়ি থাকা সত্বেও হচ্ছেনা কোন প্রতিকার।

এলাকার সচেতন মহলের লোকজন জানান, ইনাতগঞ্জ এলাকায় হাত বাড়ালেই পাওয়া যায় যৌন উত্তেজক টেবলেট ইয়াবা সহ মদ গাঁজা। আর এতে দিন দিন বেড়ে যাচ্ছে মাদক কারবারি ও সেবনকারী! লোকজন আরো জানান, মাদক ব্যবসায়ীসহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িতরা পুলিশের হাতে গ্রেফতার হয়ে জেল হাজত থেকে বেরিয়ে আসার পর পুলিশ ফাঁড়িতে যাদের যাতায়াত বেশি তাদের মাধ্যমে সু-কৌশলে পুলিশের সঙ্গে সখ্যতা গড়ে তোলে।

অভিযোগ রয়েছে, ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পরিদর্শক সামছ উদ্দিন খাঁন দীর্ঘদিন ফাঁড়িতে থাকার সুবাদে এলাকার মাদক ব্যবসায়ী, জুয়ারী সহ বিভিন্ন অপরাধীদের সাথে গড়ে উঠেছে সম্পর্ক! তিনি ইনাতগঞ্জ, বান্দের বাজার সহ বিভিন্ন জায়গায় জুয়া খেলার আসর ও মাদক কারবারিদের নিকট থেকে তুলে দিচ্ছেন মাসিক চাঁদা! এতে ওই এলাকায় হাত বাড়ালেই পাওয়া যায় মাদক।

ইনাতগঞ্জ এলাকার একজন অবসরপ্রাপ্ত শিক্ষক ক্ষোভ প্রকাশ করে বলেন, আমার ছাত্র জীবন থেকে দীর্ঘ শিক্ষকতার জীবনেও কোন দিন দেখিনি পুলিশ ও সমাজে পরিচিতি অপরাধী এক সাথে চলা ফেরা করতে। কিন্তু শেষ জীবনে এসে দেখতে পেলাম আমাদের পুলিশ ফাঁড়ির সামছ উদ্দিনকে!

এলাকা বাসীর একাধিক অভিযোগ, ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পরিদর্শকের নেতৃত্বে গড়ে উঠেছে মাদকের সেন্টিকেট। ইনাতগঞ্জ বাজারসহ সীমান্ত এলাকায় চলছে মাদকের রমরমা ব্যবসা। এতে দিন দিন বৃদ্ধি পাচ্ছে কারবারি ও সেবনকারী।

নাম প্রকাশ না করার শর্তে ওই এলাকার এক যুবক বলেন, তার জানা মতো ইনাতগঞ্জ এলাকার অনেক যুবককে মাদক মামলার ভয় দেখিয়ে হাতিয়ে নিচ্ছেন নগদ অর্থ! তিনি জানান, পরিদর্শক সামছ উদ্দিন খাঁন টার্গেট এলাকার সহজ সরল অর্থনীতিতে ভালো এমন যুবক।

এলাকার সচেতন লোকজন আরো জানান, প্রায় দিনই ওই কর্মকর্তা কে এলাকার চিহ্নিত অপরাধীদের সঙ্গে চলা ফেরা করতে দেখা যায়।

প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের কাছে এলাকাবাসীর দাবী, ফাঁড়ির পরিদর্শক সামছ উদ্দিন খাঁনকে অনতি বিলম্বে এখান থেকে না সরালে যুব সমাজ ধ্বংসের পথে দিন দিন বিলীন হয়ে যাবে।

এব্যাপারে ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পরিদর্শক সামছ উদ্দিন খানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ফাঁড়িতে বেশ দিন হওয়ায় কারণে এমন অভিযোগ। তিনি বলেন যা সত্য নয়।


  •  
  •  
  •  
  •  
  •  
নিউজটি পড়া হয়েছে 1009 বার

Print

শীর্ষ খবর/আ আ